Connect with us

Cricket News

Indian cricket team: t20 বিশ্বকাপ এবং এশিয়া কাপের উদ্দেশ্যে ভারতের এই ৫ অলরাউন্ডারকে বেছে নিলেন আজহার, জাফর

Advertisement
Advertisement

আইপিএলের মেগা আসর শেষ হতে না হতেই এশিয়া কাপ খেলবে টিম ইন্ডিয়া। তাছাড়া চলতি বছরের শেষ লগ্নে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে ব্লু বাহিনী। তাই ভারতের প্রথম একাদশ কেমন হতে পারে সেই চিন্তায় ঘুম নেই ক্রিকেট বিশেষজ্ঞদের। এর কারণ অবশ্য আর কিছুই নয়, ভারতের প্রথম সারির ক্রিকেটার গণ আইপিএলের মেগা আসরে পুরোপুরি ব্যর্থতার পরিচয় দিয়ে চলেছেন। তাই বিকল্প ক্রিকেটার খুঁজতে বর্তমানে মরিয়া ক্রিকেট বিশেষজ্ঞরা।

তবে যেকোন দলের জন্য অলরাউন্ডার বড় ভূমিকা পালন করে থাকেন। বল হাতে উইকেট তুলে নেওয়ার সাথে সাথে ব্যাট হাতে দলের প্রয়োজনে রান করতে পারেন তারা। তাই সময়ের প্রেক্ষাপটে প্রত্যেকটি দল কমপক্ষে নিজেদের সেরা একাদশে দুজন অলরাউন্ডার রাখতে ভালোবাসে। আসন্ন দিনে ভারতীয় একাদশে কারা হবে অলরাউন্ডারের বিকল্প, সেই ভবিষ্যৎবাণী করতে মরিয়া প্রাক্তন ক্রিকেটাররা।

ইতিমধ্যে দুই প্রাক্তনী মোহাম্মদ আজহার এবং ওয়াসিম জাফর আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপ উপলক্ষে ভারতীয় দলের জন্য পাঁচজন সেরা অলরাউন্ডারকে বেছে নিয়েছেন। চলুন দেখে নেওয়া যাক তাদের পছন্দের তালিকা।

ওয়াসিম জাফর সেরা পাঁচ অলরাউন্ডারের প্রথম বিকল্প হিসেবে বেছে নিয়েছেন হার্দিক পান্ডিয়াকে। স্পিনার অলরাউন্ডার হিসেবে রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর এবং অক্ষর প্যাটেলকে বেছে নিয়েছেন তিনি। এছাড়া একজন সিমার হিসেবে দীপক চাহারকে রেখেছেন তিনি।

অন্যদিকে, মোহাম্মদ আজহারউদ্দিন তার পছন্দের তালিকা সাজিয়েছেন ঠিক এইভাবে। তিনি তার পছন্দের তালিকায় স্পিনার হিসেবে বেছে নিয়েছেন রবীন্দ্র জাদেজা এবং রবীচন্দ্রন অশ্বিনকে। পেস বোলার অলরাউন্ডার হিসেবে তার পছন্দের তালিকায় জায়গা করেছেন হার্দিক পান্ডিয়া, দীপক চাহার এবং শার্দুল ঠাকুর।

Advertisement

#Trending

More in Cricket News