Connect with us

Cricket News

International cricket: টি-টোয়েন্টি ক্রিকেট ব়্যাঙ্কিং-এর শীর্ষে বাবর আজম! সেরা দশে ঢুকতে পারলেন না বিরাট-রোহিত

Advertisement
Advertisement

ফের আরো একবার বদল হলো আন্তর্জাতিক টি-টোয়েন্টি ব্যাটিং ব়্যাঙ্কিং। বাংলাদেশের বিপক্ষে পরপর টি-টোয়েন্টি ম্যাচে ব্যর্থ হয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ফলে টি-টোয়েন্টি ব্যাটিং ব়্যাঙ্কিং-এ নিজের সিংহাসন হারিয়ে ছিলেন তিনি। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত ইনিংস খেলে ফের নিজের শীর্ষস্থানে ফিরে এলেন বাবর আজম। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পরপর পাঁচটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হন বাবর আজম। ফলে তাঁকে ছিটকে যেতে হয় বিশ্বব়্যাঙ্কিং-এর শীর্ষ স্থান থেকে। তবে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজের শেষ ম্যাচে ৭৯ রানের ঝকঝকে ইনিংস খেলে পাক দলনায়ক পুনরায় ফিরে এলেন শীর্ষস্থানে।

Advertisement

তবে শীর্ষস্থান এককভাবে দখল করতে পারেননি বাবর আজম। পরপর পাঁচটি ম্যাচে ব্যর্থ হওয়ার দরুন শীর্ষস্থান দখল করে ফেলেছিলেন ডেভিড মালান। এবার ৮০৫ রেটিং পয়েন্ট নিয়ে তার সাথে যুগ্মভাবে শীর্ষ স্থান ধরে রাখতে হয়েছে বাবর আজমকে। কয়েকদিন আগে ডেভিড মালানের জন্য সেরার মুকুট হারাতে হয়েছিল বাবর আজমকে। তবে এবার তিনি একা নন, ব্যাটিং ব়্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন অপর পাক ওপেনার মহম্মদ রিজওয়ানও। তিনি সাম্প্রতিক টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় ১ ধাপ উঠে এসে তিন নম্বরে অবস্থান করছেন। এক ক্যালেন্ডার বর্ষে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহ করেছেন মোহাম্মদ রিজওয়ান। আর তার ফলশ্রুতিতে সেরা দশে দুই পাক ওপেনার।

এদিকে সেরা দশে ভারতীয় ক্রিকেটার হিসেবে একমাত্র নিজের স্থান ধরে রেখেছে কে এল রাহুল। তিনি আইসিসি টি-টোয়েন্টি ব্যাটিং ব়্যাঙ্কিং-এ পঞ্চম স্থানে রয়েছেন। দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেটে রান না পেয়ে সেরা দশ থেকে ছিটকে গেছেন বিরাট কোহলি। সেরা দশে ঢুকতে পারেননি হিটম্যান রোহিত শর্মাও। তারা দুজনে যথাক্রমে একাদশ এবং দ্বাদশ স্থানে রয়েছেন। এদিকে আইসিসি টি-টোয়েন্টি বোলিং ব়্যাঙ্কিং-এ সেরা দশে নেই কোন ভারতীয় বোলার। বোলিং ব়্যাঙ্কিং-এর শীর্ষে রয়েছেন শ্রীলংকার ওয়ানিন্দু হাসরঙা। অলরাউন্ডারের ক্ষেত্রেও সেরা দশে নেই কোন ভারতীয়। শীর্ষস্থান দখল করেছেন আফগানিস্তানের স্পিনার মোহাম্মদ নবী এবং দ্বিতীয় স্থানে রয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান।

Advertisement

#Trending

More in Cricket News