Cricket NewsIndian Cricket Team

Babar Azam: রাওয়ালপিন্ডিতে নজির বাবরের, গেইল-কোহলির রেকর্ড ব্রেক করল পাক অধিনায়ক

রবিবার সাদার্ন পঞ্জাবের বিরুদ্ধে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে সেন্ট্রাল পঞ্জাবের হয়ে রাওয়ালপিণ্ডিতে নজির গড়লেন বাবর আজম। চলতি ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে হাফ ডজন ম্যাচ খেলে ফেলেছেন ইতিমধ্যেই।

ব্যাট হাতে মাঠে নেমেই একের পর এক নজির গড়ছেন পাক অধিনায়ক। রবিবার সাদার্ন পঞ্জাবের বিরুদ্ধে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে সেন্ট্রাল পঞ্জাবের হয়ে রাওয়ালপিণ্ডিতে নজির গড়লেন বাবর আজম। চলতি ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে হাফ ডজন ম্যাচ খেলে ফেলেছেন ইতিমধ্যেই। এর মধ্যেই ২৫৯ রান করে ফেলেছেন তিনি।

চলতি টুর্নামেন্টের সর্বোচ্চ রানদাতা বাবর আজম। ইতিমধ্যেই একটি শতরান ও একটি অর্ধ-শতরান করে ফেলেছেন এই পাক অধিনায়ক। বাবর আজমের দল সেন্ট্রাল পাঞ্জাব পাঁচটি ম্যাচের মধ্যে তিনটিতে জয়লাভ করেছেন। জয়ের সূত্র ধরেই লীগ টেবিল চতুর্থ স্থানে রয়েছে বাবরের দল। বিশ্বের দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে টি-টোয়েন্টিতে ৭০০০ রান করে ক্রিস গেইল ও বিরাট কোহলির রেকর্ড ভাঙলেন এই পাক অধিনায়ক।

আগে বিরাট কোহলি ব্যাট হাতে মাঠে নামলেই সকলে অপেক্ষা করতেন নতুন নতুন রেকর্ডের। তবে এখন এই ভাবনা একইভাবে প্রযোজ্য হয়েছে এই পাক অধিনায়কের ক্ষেত্রে। বাবর আজম ১৮৭ ইনিংসের মধ্যেই ৭০০০ রান করে ফেলেছেন। যেখানে ৭০০০ রান করতে ক্রিস গেইলের ১৯২ ইনিংস লেগেছে। বিরাট কোহলির লেগেছিল ২১২টি ইনিংস।

পাক অধিনায়ক বাবর আজম ২২০৪ রান করেছেন কুড়ি ওভারের আন্তর্জাতিক ফর্ম্যাটে। পাকিস্তানের হয়ে ৬১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এখানে তার রানের গড় ৪৬.৮৯। একটি শতরান ও কুড়িটি অর্ধশতরান রয়েছে তার ঝুলিতে। টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ৩০৫৮ রান করেছেন। এছাড়াও পাকিস্তান সুপার লিগ, ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ, বাংলাদেশ প্রিমিয়র লিগও ভাইটালিটি ব্লাস্ট সব মিলিয়ে মোট ৮৪টি ম্যাচ খেলেছেন বাবর।

Related Articles

Back to top button