Connect with us

Cricket News

ICC player of the month: কোহলির কপালে জোটেনি একবারও, পৃথিবীর প্রথম ক্রিকেটার হিসেবে দুবার আইসিসির বিরাট এই সম্মান পেলেন বাবর আজম!!

Advertisement
Advertisement

বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার হাত ধরে আরো একবার ‘প্লেয়ার অফ দ্যা মন্থ’ পুরস্কারে সম্মানিত হলেন বাবর আজম। পৃথিবীর প্রথম ক্রিকেটার হিসেবে বাবর আজমের হাতে দুবার এই শিরোপা উঠল। উল্লেখ্য, মার্চে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজে সাকুল্যে ৩৯০ এবং ২টি ওয়ান ম্যাচে যথাক্রমে ৫৭ ও ১১৪ রান সংগ্রহ করেই মাসের সেরার খেতাব জিতলেন বাবর আজম। বাবরের সাথে এই প্রতিদ্বন্দিতায় দাঁড়িয়েছিলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স এবং ব্রাথওয়েট।

Advertisement

তবে তাদের পাত্তা না দিয়ে বিরাট ব্যবধানে এই পুরস্কার হাতে তুললেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। বিগত মাসে আন্তর্জাতিক ক্রিকেটে তার যে ধারাবাহিকতা বজায় ছিল তাতে শুধুমাত্র শিরোপা হাতে তোলাই বাকি ছিল। প্রত্যাশামতো সকলকে পেছনে ফেলে দ্বিতীয়বারের জন্য “প্লেয়ার অফ দ্যা মন্থ” খেতাব উঠল বাবর আজমের হাতে। আপনাদের জানিয়ে রাখি, আইসিসি আয়োজিত টুর্নামেন্টের শিরোপা তো দূরে থাক আইসিসির “প্লেয়ার অফ দ্যা মন্থ” পুরষ্কারও একবারের জন্য হাতে তুলতে পারেননি বিরাট কোহলি।

ইতিপূর্বে ভারতের ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার ও শ্রেয়স আইয়ার একবার করে ‘প্লেয়ার অফ দ্য মন্থ’ পুরস্কার জিতেছেন। দুর্ভাগ্যবশত বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ক্রিকেটার বিরাট কোহলির নাম একবারের জন্যও এই তালিকায় মনোনীত হয়নি। এর আগে গতবছর এপ্রিল মাসের সেরা আন্তর্জাতিক ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন বাবর আজম। তাছাড়া চলতি বছর মার্চে মেয়েদের বিভাগে আইসিসির প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কার জিতলেন অস্ট্রেলিয়ার ওপেনার রাচেল হেইন্স।

Advertisement

#Trending

More in Cricket News