Cricket NewsInternational Cricket

BAN Vs PAK: পাকিস্তানের কাছে ৩-০ ব্যবধানে সিরিজ হারল বাংলাদেশ! টি-টোয়েন্টি ক্রিকেটে ‘লজ্জাজনক’ রেকর্ড গড়লো টাইগাররা

টানা ৮ ম্যাচে পরাজিত হয়ে ক্রিকেট বিশ্বে অনন্য রেকর্ড বাংলাদেশের। বিশ্বকাপের আসরে টানা পাঁচ ম্যাচে পরাজিত হয়েছিল বাংলাদেশ।

Advertisement

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে লজ্জাজনক রেকর্ড গড়ে ফেলল বাংলাদেশি টাইগাররা। টানা ৮ ম্যাচে পরাজিত হয়ে ক্রিকেট বিশ্বে অনন্য রেকর্ড বাংলাদেশের। বিশ্বকাপের আসরে টানা পাঁচ ম্যাচে পরাজিত হয়েছিল বাংলাদেশ। বিশ্বকাপের আসর শেষে পাকিস্তানের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচে প্রত্যেকটিতে পরাজিত হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে লজ্জার আবরণ ছিন্ন করল বাংলাদেশ। অথচ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার পূর্বে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মত শক্তিশালী দলকে পরাজিত করে সিরিজ জয় করেছিল টাইগাররা। বারবার দলের একাধিক পরিবর্তন করেও পরাজয়ের ধারাবাহিকতা কাটিয়ে উঠতে পারেনি বাংলাদেশ।

Advertisement

বাংলাদেশ-পাকিস্তান চলতি সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ অনুষ্ঠিত হয়েছে আজ। শেষ ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটের ব্যবধানে পরাজিত করে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে পাকিস্তান। চলতি সিরিজে লজ্জার হাত থেকে বাঁচার শেষ ম্যাচ ছিল আজ। কিন্তু সেখানেও বাংলাদেশি ব্যাটসম্যানদের ভরাডুবি। আজকের ম্যাচেও টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় টাইগাররা। কিন্তু সেখানেও বিফল বাংলাদেশি ক্রিকেটাররা। দলের হয়ে ওপেনিং ব্যাটসম্যান শান্ত ব্যক্তিগত ৪৭ রানের ইনিংস খেলেন। শামীম হোসেন ব্যক্তিগত ২২ রান যোগ করেন দলের খাতায়। সাথে অলরাউন্ডার আফিফ হাসান ব্যক্তিগত ২০ রানের ইনিংস খেলেন। নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং শেষে বাংলাদেশ ৭ উইকেট হারিয়ে মাত্র ১২৪ রান সংগ্রহ করতে সক্ষম হয়।

Advertisement

দলের হয়ে মোহাম্মদ ওয়াসিম(জুনিয়র) এবং ওসমান কাদের ব্যক্তিগত দুটি করে উইকেট দখল করেন। অবশ্য পাকিস্তানকে জয়ের জন্য প্রয়োজনীয় ১২৫ রান তুলতে ২০ ওভার ব্যাটিং করতে হয়। হারিয়ে ফেলে ৫টি মূল্যবান উইকেট। বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ মাত্র এক ওভার বোলিং করে তিনটি উইকেট দখল করেন। এদিকে ওপেনিং ব্যাটসম্যান মোহাম্মদ রেজওয়ান ব্যক্তিগত ৪০ রানের ইনিংস খেলেন। হায়দার আলী যুক্ত করেন ৪৫ রানের ইনিংস। অধিনায়ক বাবর আজম আজকের ম্যাচে মাত্র ১৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন। পাকিস্তান বাংলাদেশকে ৩-০ ব্যবধানে পরাজিত করে সিরিজ জয় করে নিয়েছে।

Related Articles

Back to top button