Connect with us

Cricket News

BAN vs NZ: মাত্র ৬০ রানে ইনিংস শেষ! নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে এক ধাপ এগিয়ে টাইগাররা

Advertisement
Advertisement

এক বিস্ময়কর দল হিসেবে যেন বাংলাদেশ ক্রিকেট দলের উত্থান হল। মাহমুদুল্লাহ রিয়াদের হাত ধরে বাংলাদেশ ক্রিকেট দল যেন স্বমহিমায় বিকাশিত হয়ে উঠলো। কিছুদিন আগে অস্ট্রেলিয়ার মতো দলকে লজ্জাজনকভাবে পরাজিত করেছিল বাংলাদেশ। হাজারো শর্তে জর্জরিত করে বাংলাদেশে খেলতে এসেছিল টিম অস্ট্রেলিয়া। কিন্তু সিরিজের এমন লজ্জাজনক পরিণতি হবে ভাবিনি কোন ক্রিকেট বিশেষজ্ঞ। পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ সিরিজের চারটিতে জয়লাভ করে রেকর্ড গড়ে বাংলাদেশ। ৪-১ ব্যবধানে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয় করে টাইগাররা।

এখন নিউজিল্যান্ডের বিপক্ষেও একই পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নেমেছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। আজ সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। ব্যাটে নেমেই হোঁচট খায় নিউজিল্যান্ড ক্রিকেট টিম। একে একে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরতে থাকেন নিউজিল্যান্ড ক্রিকেটাররা। যেন মাঠে আসা আর যাওয়া! বাংলাদেশের বিরুদ্ধে ১৬.৫ ওভার ব্যাটিং করে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৬০ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। দলের হয়ে দুই অঙ্কের কোটা পার করেছেন লাথাম এবং হেনরি। বাংলাদেশের হয়ে মোস্তাফিজুর রহমান তিনটি উইকেট দখল করেছেন। এছাড়া নাসুম, সাকিব আল হাসান, এবং সাইফুদ্দিন দুটি করে উইকেট দখল করেছেন।

৬১ রানের জবাবে খেলতে নেমে প্রথমেই হোঁচট খেয়েছিল বাংলাদেশ। ওপেনিং জুটি ২ রানের মধ্যেই আউট হয়ে ফিরে যায় প্যাভিলিয়নে। তারপর দলের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন অভিজ্ঞ ব্যাটসম্যান সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম। সাকিব আল হাসান ব্যক্তিগত ২৫ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। এছাড়া মুশফিকুর রহিম এবং মহমুদুল্লাহ রিয়াদ যথাক্রমে ১৬ ও ১৪ রান করেন। বাংলাদেশ পাঁচ ওভার হাতে থাকতেই ৭ উইকেটে জয় তুলে নেয় নিউজিল্যান্ডের বিরুদ্ধে। চলতি সিরিজে ১-০ তে এগিয়ে গেল টাইগাররা।

Advertisement

#Trending

More in Cricket News