Cricket NewsInternational Cricket

Bangladesh cricket: টানা ‘৮’ ম্যাচে হেরে কলঙ্কিত রেকর্ড সৃষ্টি টাইগারদের! তার ওপরে আবার আইসিসির শাস্তি যেন বিষফোঁড়া

বিগত ৮টি টি-টোয়েন্টি ম্যাচে লজ্জাজনকভাবে পরাজিত হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে কলঙ্কিত অধ্যায় সৃষ্টি করেছে বাংলাদেশ। তার ওপরে আবার স্লো ওভারের কারণে শাস্তির মুখোমুখি হয়েছে আইসিসির।

Advertisement

কাটা গায়ে নুনের ছিটা, এ যেন হঠাৎ করেই জ্বলে উঠে হঠাৎ করে নিভে যাওয়া। মাঝ আকাশে যেন দিশেহারা হয়ে পড়া একটি বিমান ছাড়া আর কিছুই নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার পূর্বে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মত প্রতিপক্ষের বিরুদ্ধে আগুন ঝরানো পারফরম্যান্স করেছিল টাইগাররা। তারপর বিশ্বকাপের মঞ্চে গিয়ে দিশেহারা হয়ে পড়েছিল বাংলাদেশি ক্রিকেটাররা। প্রাথমিক গ্রুপ পর্যায়ে স্কটল্যান্ডের কাছে মাথা নত করতে হয়েছিল টাইগারদের। যদিও ভাগ্যের উপর ভর করে মূল পর্বে স্থান করে নেয় বাংলাদেশ। কিন্তু তারপরেও লজ্জার রেকর্ড তৈরি করতে থামাতে পারেনি কেউ।

Advertisement

একের পর এক ম্যাচে পরাজিত হয়ে বিশ্বকাপের আসর ছাড়তে বাধ্য হয়েছে টাইগাররা। এমনকি ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচেও খেলায় ফিরতে পারেনি তারা। টানা পাঁচ ম্যাচে পরাজিত হয়ে দেশে ফেরে টাইগাররা। বাংলাদেশি সমর্থক এবং সংবাদমাধ্যমের একাধিক প্রশ্নের মুখে পড়ে বাংলাদেশি ক্রিকেটাররা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফ থেকে পুরো দলকে সম্মানের স্থানে ভৎসনা দেওয়া হয়। দলের পুরোনো ক্রিকেটারদের সরিয়ে নতুন ক্রিকেটারদের জায়গা দেওয়া হয়। কিন্তু তারপরেও ধারাবাহিকতা বজায় রাখতে এক পাও পিছুপা হয়নি বাংলাদেশী ক্রিকেটাররা। পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সেই একই ধারা বজায় রেখেছে টাইগাররা।

Advertisement

বিশ্বকাপ শেষ করে তিনটি টি-টোয়েন্টি এবং দু’টি টেস্ট ম্যাচ খেলার উদ্দেশ্যে বাংলাদেশ সফর করছে পাকিস্তান। টি-টোয়েন্টি সিরিজের সবকটি ম্যাচ লজ্জাজনকভাবে হেরেছে বাংলাদেশ। অর্থাৎ দেশের মাটিতে পাকিস্তানের বিরুদ্ধে ‘হোয়াইটওয়াশ’ হয়েছে বাংলাদেশ। সর্বদা অন্য দেশের ক্রিকেট নিয়ে প্রশ্ন করা দল আজ মুখ লুকিয়ে বসে রয়েছে। সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হওয়ার সাহস নেই তাদের। পাকিস্তান একমত বিনা প্রতিদ্বন্দিতায় সিরিস জিতেছে বাংলাদেশের বিরুদ্ধে। বিগত ৮টি টি-টোয়েন্টি ম্যাচে লজ্জাজনকভাবে পরাজিত হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে কলঙ্কিত অধ্যায় সৃষ্টি করেছে বাংলাদেশ। তার ওপরে আবার স্লো ওভারের কারণে শাস্তির মুখোমুখি হয়েছে আইসিসির। এক কথায় কাটা গায়ে নুনের ছিটা পড়েছে বাংলাদেশী ক্রিকেটারদের উপর।

Related Articles

Back to top button