Connect with us

Cricket News

ICC Ranking: আইসিসি টেস্ট ক্রিকেটে ব্যাটসম্যান র‍্যাঙ্কিং প্রকাশ, স্টিভ স্মিথকে পেছনে ফেললেন জো রুট

Advertisement
Advertisement

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল কর্তৃক প্রণীত আইসিসি টেস্ট ক্রিকেটের ব্যাটসম্যান র‍্যাঙ্কিং প্রকাশ। বড়োসড়ো পরিবর্তন হয়েছে তালিকায়। স্টিভ স্মিথকে পিছনে ফেলে তালিকায় দ্বিতীয় নম্বরে উঠে এসেছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। ভারতের সাথে অনবদ্য পারফরম্যান্সের পর তার সংগ্রহে রাখুন ৮৯৩ পয়েন্ট। যেখানে অস্ট্রেলিয়ান ক্রিকেটার স্টিভ স্মিথ এর সংগ্রহ ৮৯১ পয়েন্ট। দুই পয়েন্ট বেশি নিয়ে কেন উইলিয়ামসনের পরে অবস্থান করছেন জো রুট।

Advertisement

ভারতের সাথে দুটি টেস্ট ম্যাচ খেলে তার মোট সংগ্রহ ৩৮৬ রান। এর মধ্যে একটি ১০৭ রান এবং একটি ১৮০* রানের ইনিংস আছে। ইংল্যান্ডের হয়ে দুই ম্যাচে একাই লড়াই করেছেন জো রুট। এদিকে কয়েক ধাপ এগিয়ে এসেছেন ভারতীয় ওপেনার কে এল রাহুল। তিনি ১২৯ রানের অনবদ্য ইনিংস খেলেন। আইসিসির সেরা দশের তালিকায় অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা এবং ঋষভ পন্ত আছেন। বড়োসড়ো পরিবর্তন হয়েছে বোলিং তালিকায়ও। ৭৫৪ পয়েন্ট নিয়ে সেরা দশে ঢুকেছেন জসপ্রীত বুমরাহ। ওদিকে ভারতীয় স্পিনার রবীচন্দ্রন অশ্বিন ৮৪৮ পয়েন্টের সাথে রয়েছেন দ্বিতীয় স্থানে।

যদিও লর্ডসের স্টেডিয়ামে পরাজিত হয়েছে টিম ইংল্যান্ড। ১৫১ রানের বিরাট ব্যবধানে সিরিজের প্রথম জয় তুলে নিয়েছে বিরাট বাহিনী। এর আগে নটিংহ্যামে প্রথম ম্যাচ বৃষ্টি বিঘ্নিত হওয়ায় আম্পায়াররা ড্র ঘোষণা করেন। প্রায় জিতে যাওয়া ম্যাচ হাতছাড়া হয়ে যায় ভারতের। কিন্তু দ্বিতীয় ম্যাচে আর কোনো রকম সুযোগ পায়নি ইংলিশ। ইংল্যান্ড সফরে ভারত আরো একটি ইতিহাস রচনা করেছে। পরপর দুই ম্যাচে পেস বোলিং লাইন আপ ইংল্যান্ডের ৪০ উইকেট দখল করেছে। এছাড়া প্রথম অধিনায়ক হিসেবে লর্ডসের স্টেডিয়ামে ইনিংস ডিক্লেয়ার দেওয়ার কৃতিত্ব অর্জন করেছেন বিরাট কোহলি। বর্তমানে ভারত সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে। সিরিজের তৃতীয় ম্যাচটি আগামী ২৫ তারিখ থেকে শুরু হবে। এক নজরে দেখে নিন আইসিসি দ্বারা প্রকাশিত ব্যাটসম্যান এবং বোলার র‍্যাঙ্কিং তালিকা-

Advertisement

#Trending

More in Cricket News