Connect with us

Cricket News

Rahul Dravid: ভারতীয় ক্রিকেটের প্রধান কোচ নয়, এই পদে আবেদন জমা দিল রাহুল দ্রাবিড়

Advertisement
Advertisement

শুনলে অবাক হবেন, ন্যাশনাল ক্রিকেট একাডেমির (NCA) প্রধান পদের জন্য একমাত্র রাহুল দ্রাবিড় আবেদন করেছেন। উল্লেখ্য, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড চলতি মাসে এক বিজ্ঞপ্তি জারি করে। যেখানে ন্যাশনাল ক্রিকেট একাডেমি প্রধান পদের জন্য যোগ্য এবং ইচ্ছুক ব্যক্তিদের পিটিশন জমা দেওয়ার কথা বলা হয়। এই আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১৫ই আগস্ট পর্যন্ত। যেখানে একমাত্র রাহুল দ্রাবিড় আবেদন করেছেন। উল্লেখ্য, এর আগেও তিনি এই পদের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের নব সংশোধিত সংবিধান অনুযায়ী দু’বছর পর নতুন করে আবেদনের বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে বিসিসিআইকে। যিনি আগে এই পদে ছিলেন তার সময়সীমা বাড়ানো যাবে না। যদি তিনি এই পদে থাকতে ইচ্ছুক হন তাহলে আবার তাকে আবেদন পত্র জমা দিতে হবে।

সেই নিয়ম অনুযায়ী ভারতীয় ক্রিকেটের বহু আলোচিত কোচ রাহুল দ্রাবিড়ের সময়সীমা উত্তীর্ণ হয়েছে। তাই ন্যাশনাল ক্রিকেট একাডেমির নব কোচের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে বিসিসিআই। আর সেখানেই একা আবেদন করেছেন রাহুল দ্রাবিড়। সেই পদের জন্য সব দিক থেকে যোগ্য রাহুল দ্রাবিড়। কিন্তু তারপরেও আরো কিছুদিন অপেক্ষা করতে চায় বিসিসিআই। কেউ যদি কম সময়ের জন্য আবেদন পত্র জমা করতে না পারেন তার জন্য আরো কয়েকটা দিন আবেদন জমা নেওয়ার প্রক্রিয়া চালাতে চায় বিসিসিআই। এদিকে ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রবি শাস্ত্রীর সময়সীমা উর্ত্তীন্ন হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। তারপর ভারতীয় দলের প্রধান কোচ নিয়োগের বিজ্ঞপ্তি জারি করবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করেন, রবি শাস্ত্রির পর ভারতীয় ক্রিকেটের প্রধান কোচের দায়িত্ব পালন করতে পারেন রাহুল দ্রাবিড়। ইতিমধ্যে ভারতীয় জুনিয়র দল তার অধীনে শ্রীলঙ্কা সফর করেছে। কিন্তু তার আগে তিনি কেন ন্যাশনাল ক্রিকেট একাডেমির প্রধান পদের জন্য আবেদন করলেন সেটি স্পষ্ট নয়। উল্লেখ্য, বর্তমানে ভারতীয় দলের সদস্য শুভমান গিল ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে ট্রেনিংরত আছেন। এছাড়া সেখানে ফিটনেস সার্টিফিকেট অর্জন করার জন্য ট্রেনিং করছেন বরুণ চক্রবর্তী এবং কমলেশ নগরকোটি। ন্যাশনাল ক্রিকেট একাডেমি থেকে ফিটনেস সার্টিফিকেট পেলে তারা উড়ে যাবেন আরব আমিরাতে। সেখানে কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলে অংশগ্রহণ করবেন তারা।

Advertisement

#Trending

More in Cricket News