Connect with us

Cricket News

Under-19 World Cup: বিশ্বকাপের মেগা ফাইনালের আগেই কোহলির নিকট থেকে “বিরাট” পরামর্শ পেল ভারতের যুব দল!!

Advertisement
Advertisement

আগামীকাল পঞ্চম বারের জন্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ঘরে তোলার উদ্দেশ্যে ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত। গতবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করলেও শেষমেষ বাংলাদেশের কাছে পরাজিত হয় টিম ইন্ডিয়া। তবে এবার ভারতের বিপক্ষে দাঁড়িয়ে রয়েছে শক্তিশালী ইংল্যান্ড। তাই লড়াইটা যে আরো অনেকটাই কঠিন হতে চলেছে সে বিষয়ে কোনো সন্দেহ নেই। তরুণদের সামনে বিশাল লক্ষ্যমাত্রা, এমন অবস্থায় তাদের পাশে দাঁড়ালেন সদ্য ভারতীয় প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। তরুণদের সঙ্গে অনেকটা সময় কাটিয়েছেন তিনি। জানা গেছে, বিশ্বকাপের কঠিন পরিস্থিতিতে কিভাবে খেলা উচিত সে বিষয়ে মূল্যবান পরামর্শ দিয়েছেন ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি।

Advertisement

ন্যাশনাল ক্রিকেট একাডেমীর প্রধান ভিভিএস লক্ষ্মণের অনুরোধে বিরাট কোহলি তরুণ ক্রিকেটারদের সাথে বেশ কিছুক্ষণ সময় কাটিয়েছেন। সাথে তারুণ্যের উজ্জীবনে বিশেষ পরামর্শ দিয়েছেন বিরাট কোহলি। উল্লেখ্য, বিশ্বকাপে অংশগ্রহণ করার পূর্বে ভারতীয় তরুণ দলের পাশে দাঁড়িয়েছিলেন রোহিত শর্মা এবং শিখর ধাওয়ানের মত ক্রিকেটাররা। যাদের কাছ থেকে মূল্যবান পরামর্শ নিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করেছিল ভারত।

অনুর্ধ্ব ১৯ দলের অফ স্পিনার কৌশল তাম্বে ইনস্টাগ্রামে লিখেছেন, “ফাইনালের আগে বেশ কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ পেলাম। তাও আবার সর্বকালের সেরা ক্রিকেটারের কাছ থেকে।‘ দলের অলরাউন্ডার হর্ষবর্ধন হাঙ্গারগেকরও তাঁর সতীর্থের মতো উল্লসিত। এই তরুণ লিখেছেন, ‘বিরাট ভাইয়ার সঙ্গে এমন আলোচনা আজীবন মনে থাকবে। শুধু ক্রিকেট নয়, ভাল মানুষ হিসেবে বেঁচে থাকার ক্ষেত্রে পরামর্শগুলো খুবই মূল্যবান।”

উল্লেখ্য, বিরাট কোহলির নেতৃত্বে ভারত ২০০৮ সালে বিশ্বকাপ ঘরে তুলেছিল। তারপর জাতীয় দলে খেলার সুযোগ করে নেন বিরাট কোহলি। আর সেখান থেকে আন্তর্জাতিক ক্রিকেটে একের পর এক রেকর্ড ভেঙে চলেছেন কিং কোহলি। ভারতীয় টেস্ট দলের সর্বকালের সেরা অধিনায়ক বিরাট কোহলির মূল্যবান পরামর্শ পেয়ে তরুণ ক্রিকেটারদের মনোবল আরো বাড়বে বলে মনে করছেন ভিভিএস লক্ষ্মণ।

Advertisement

#Trending

More in Cricket News