Connect with us

Cricket News

Sachin Tendulkar: ধোনি-কোহলি ছাড়াই সর্বকালের সেরা একাদশ? নাকি ভুয়ো তথ্য, জানালেন মাস্টারব্লাস্টার

Advertisement
Advertisement

কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ার বদৌলতে প্রকাশিত হয়েছিল শচীন টেন্ডুলকার কর্তৃক বাছাইকৃত সর্বকালের সেরা একাদশ। যা দেখতে দেখতে রীতিমত ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। উঠেছিল একাধিক প্রশ্ন। অবশেষে সেই প্রসঙ্গে মুখ খুললেন ক্রিকেটের ঈশ্বর শচীন টেন্ডুলকার। শেষ পর্যন্ত মাস্টার ব্লাস্টার নিজেই জানালেন, তিনি এরকম কোনও প্ৰথম একাদশ বাছাই করেননি।

Advertisement

অত্যন্ত সমালোচিত সেই একাদশে জায়গা হয়নি একাধিক কিংবদন্তি ক্রিকেটারের। বাদ পড়েছিলেন মুতাইয়া মুরালিধরন সহ রাহুল দ্রাবিড়ের মত কিংবদন্তি ক্রিকেটাররা। তাছাড়া বর্তমান সময়ের মধ্যে মহেন্দ্র সিং ধোনির সাথে সাথে বাদ পড়েছিলেন বিরাট কোহলির মতো কিংবদন্তি ক্রিকেটার। বিষয়টি নিয়ে বেশ সমালোচনা হয়েছিল সোশ্যাল মিডিয়ায়।


ভুয়ো সেই প্রতিবেদনে বলা হয়েছিল, সর্বকালের সেরা একাদশে শচীন টেন্ডুলকার নিজেকেও রাখেননি। ওপেনার হিসাবে শচীন নাকি বেছে নিয়েছেন সুনীল গাভাসকার এবং বীরেন্দ্র শেওয়াগকে। মিডল অর্ডারে শচীন রেখেছেন ভিভ রিচার্ডস, জ্যাক ক্যালিস এবং সৌরভ গঙ্গোপাধ্যায়কে। উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে শচীনের বাছাই গিলক্রিস্ট। বোলিংয়ে শচীনের পছন্দ হরভজন সিং, শ্যেন ওয়ার্ন, গ্লেন ম্যাকগ্রাথ এবং ওয়াসিম আক্রমকে।

মিথ্যা সেই রিপোর্ট নিয়ে মুখ খুলেছেন মাস্টার ব্লাস্টার। তিনি সোশ্যাল মিডিয়ায় এ বিষয়ে একটি বাতাও দিয়েছেন শচীন টেন্ডুলকার। তিনি এক টুইট বার্তায় লিখেছেন, “আমার দ্বারা বাছাই করা সর্বকালের একাদশ তালিকা সম্পর্কে বারবার রিপোর্ট রয়েছে। এগুলি মিথ্যা, এবং যদি আপনি এইগুলি দেখেন, দয়া করে জাল হিসাবে একই রিপোর্ট করুন৷”

ভুয়ো রিপোর্ট অনুযায়ী শচীনের সর্বকালের সেরা একাদশ: সুনীল গাভাসকার, বীরেন্দ্র শেওয়াগ, ব্রায়ান লারা, ভিভ রিচার্ডস, জ্যাক ক্যালিস, সৌরভ গাঙ্গুলী, অ্যাডাম গিলক্রিস্ট, শেন ওয়ার্ন, ওয়াসিম আক্রম, হরভজন সিং এবং গ্লেন ম্যাকগ্রাথ।

Advertisement

#Trending

More in Cricket News