Cricket NewsIndian Cricket Team

T20 World Cup: বিশ্বকাপে ভারতের ব্যর্থতার জন্য দায়ী আইপিএল, বললেন বোলিং কোচ ভরত অরুণ

সোমবার নামিবিয়ার বিরুদ্ধে নিয়ম রক্ষার ম্যাচ খেলেই ঘরে ফিরবে বিরাটরা। এই ম্যাচে বড় ব্যবধানে জিতেও কোন লাভ হবে না। হেড কোচ হিসেবে এদিনই শেষ হচ্ছে রবি শাস্ত্রীর মেয়াদ। হেড কোচের পাশাপাশি কোচিং স্টাফেদেরও মেয়াদ শেষ হচ্ছে বিশ্বকাপের পরেই।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে এবছর ব্যর্থ ভারত। একরাশ হতাশা নিয়েই ফিরতে হবে গোটা ভারতীয় দলকে। অধিনায়ক হিসেবে শেষ টুর্নামেন্টেও খালি হাতেই ফিরতে হচ্ছে বিরাট কোহলিকে। সোমবার নামিবিয়ার বিরুদ্ধে নিয়ম রক্ষার ম্যাচ খেলেই ঘরে ফিরবে বিরাটরা। এই ম্যাচে বড় ব্যবধানে জিতেও কোন লাভ হবে না। হেড কোচ হিসেবে এদিনই শেষ হচ্ছে রবি শাস্ত্রীর মেয়াদ। হেড কোচের পাশাপাশি কোচিং স্টাফেদেরও মেয়াদ শেষ হচ্ছে বিশ্বকাপের পরেই।

Advertisement

শাস্ত্রীর সাপোর্ট স্টাফেদের তালিকায় রয়েছেন বোলিং কোচ ভরত অরুণ, ফিল্ডিং কোচ আর শ্রীধর ও ব্যাটিং কোচ বিক্রম রাঠর। এনাদের সকলেরই মেয়াদ নামিবিয়ার বিরুদ্ধে খেলার পরেই শেষ হচ্ছে। অর্থাৎ ভারতের বিশ্বকাপ সফরের ইতি এখানেই। বলাই বাহুল্য শাস্ত্রী-বিরাট অধ্যায় হতাশা দিয়েই শেষ হল।

Advertisement

বিদায় লগ্নেই ভারতের ব্যর্থতার কারণ জানিয়ে গেলেন দলের বর্তমান বোলিং কোচ ভরত অরুণ। তার কথায় বিশ্বকাপের মঞ্চে ভারতের হারের অন্যতম কারণ হল আইপিএল। আইপিএলের দ্বিতীয় ইনিংস ও বিশ্বকাপ একেবারে গায়ে গায়ে হওয়ায় স্বল্প দিনের জন্যে হলেও বিরতি পায়নি ভারতীয় ক্রিকেটাররা। টানা ছয় মাস বায়ো বাবলের মধ্যেই ছিলেন সমস্ত প্লেয়াররা। যা তাদের জন্য ভীষণভাবে চাপের।

ভারতীয় দলের বোলিং কোচ ভরত অরুণ এও জানিয়েছেন, এবার বিশ্বকাপে টস একটা বড় ভূমিকা পালন করেছে। টসে জেতা না জেতা প্রভাব ফেলেছিল দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ের ক্ষেত্রে। যা বিপক্ষ দলকে বিরাট সুবিধা করে দিয়েছিল। ভারতীয় দলে নিজের মেয়াদ শেষ হওয়ার আগেই এমন কথা জানালেন তিনি।

শোনা গেছে এরপরে পরের মরশুমে, আইপিএল ২০২২-এর নতুন দল আহমেদাবাদের বোলিং কোচ হিসেবেই রবি শাস্ত্রীর সঙ্গে যোগদান করছেন তিনি। সম্ভবত তাদের সঙ্গে থাকছেন ফিল্ডিং কোচ আর শ্রীধরও। আহমেদাবাদের ক্রিকেটারদের কোচিং দেওয়ার জন্য এনাদেরই পছন্দ এই নতুন ফ্র্যাঞ্চাইজির।

Related Articles

Back to top button