Cricket NewsIndian Cricket Team

Bhuvneshwar-Ashwin: ছন্দে দেখা গেল ভুবি-অশ্বীনকে, ফের প্রশ্ন উঠল বিশ্বকাপে দল নির্বাচন নিয়ে

অধিনায়ক রোহিত শর্মা এবং সূর্য কুমার যাদবের দুর্দান্ত ব্যাটিং এর জোরে সহজে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে জয় তুলে নেয় ভারত। টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় ভারত। নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং করে ছয় উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করতে সক্ষম হয় নিউজিল্যান্ড।

Advertisement

গতকাল ভারত নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। চলতি সিরিজে ভারত নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। গতকাল প্রথম ম্যাচে জয় লাভ করে ইতিমধ্যে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে ভারত। অধিনায়ক রোহিত শর্মা এবং সূর্য কুমার যাদবের দুর্দান্ত ব্যাটিং এর জোরে সহজে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে জয় তুলে নেয় ভারত। টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় ভারত। নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং করে ছয় উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করতে সক্ষম হয় নিউজিল্যান্ড।

Advertisement

১৬৫ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ২ বল বাকি থাকতে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। ব্যাট বলে গতকাল দারুন ছন্দে দেখা গেল ভারতীয় ক্রিকেটারদের। সাথে সাথে বিশ্বকাপে দল নির্বাচন নিয়ে একাধিক প্রশ্ন ঘুরছে সোশ্যাল মিডিয়ায়। গতকাল বল হাতে দারুন ছন্দে দেখা গেছে ভুবনেশ্বর কুমার এবং রবীচন্দ্রন অশ্বিনকে। ভুবনেশ্বর কুমার ৪ ওভার বল করে মাত্র ২৪ রানের বিনিময়ে দুটি উইকেট দখল করেন। অন্যদিকে রবীচন্দ্রন অশ্বিন চার ওভার বল করে ২৩ রানের বিনিময়ে দুটি উইকেট দখল করেন। সাথে সূর্য কুমার যাদব ৪০ বলে ৬২ রানের বিধ্বংসী ইনিংস খেলেন।

Advertisement

এর পরপরই সোশ্যাল মিডিয়ায় বিশ্বকাপে ভারতীয় দল নির্বাচন নিয়ে একাধিক প্রশ্ন উঠতে দেখা যায়। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল নির্বাচন নিয়ে শোরগোল পড়েছে। এই একই দলের বিরুদ্ধে কিভাবে ভারত লজ্জাজনকভাবে পরাজিত হয়েছিল তা নিয়ে ভাবার প্রয়োজন আছে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তাছাড়া প্রথম দুটি গুরুত্বপূর্ণ ম্যাচে ফর্মে থাকা রবীচন্দ্রন অশ্বিনকে দিয়ে কেন বোলিং করানো হয়নি তাও আলোচনায় উঠে এসেছে। অথচ বিশ্বকাপের পূর্বে অনুশীলন ম্যাচে এবং শেষ তিনটি খেলাতে রবীচন্দ্রন অশ্বিন দুর্দান্ত বোলিং করেছিলেন। সে ক্ষেত্রে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দেশের বিরুদ্ধে প্রথম একাদশে না থাকা নিয়ে রীতিমতো হাজারো প্রশ্ন উঠছে সোশ্যাল মিডিয়ায়।

Related Articles

Back to top button