Cricket NewsInternational Cricket

Shoaib Malik: বিশ্বকাপের আগেই বড় চমক, পাকিস্তান দলে যুক্ত হলেন শোয়েব মালিক

বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার নিয়ম অনুযায়ী ১০ই অক্টোবর পর্যন্ত যে কোন দেশ চাইলে তাদের স্কোয়াড পরিবর্তন করতে পারে। সেই সুযোগটি চরমভাবে কাজে লাগিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। রমিজ রাজার ঘোষণা অনুযায়ী যেন পুনরায় সেজে উঠছে পাকিস্তান ক্রিকেট টিম।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ড বিশাল পরিবর্তন আনল ঘোষিত স্কোয়াডে। তাহলে কি ভারতীয় ক্রিকেট দলকে সামনে রেখে এত পরিবর্তন পাকিস্তানের? কারণ প্রথম খেলাতেই ভারতের মুখোমুখি হতে চলেছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে অভিজ্ঞতায় এগিয়ে থাকতে চায় পাকিস্তান। আর তার জন্য শেষ মুহূর্তে এসে বিশাল পরিবর্তন পাকিস্তানের স্কোয়াডে। বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার নিয়ম অনুযায়ী ১০ই অক্টোবর পর্যন্ত যে কোন দেশ চাইলে তাদের স্কোয়াড পরিবর্তন করতে পারে। সেই সুযোগটি চরমভাবে কাজে লাগিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। রমিজ রাজার ঘোষণা অনুযায়ী যেন পুনরায় সেজে উঠছে পাকিস্তান ক্রিকেট টিম।

ইতিমধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের নির্বাচকমণ্ডলীরা বাবর আজমের নেতৃত্বে পাকিস্তান দলের সাথে পরামর্শ করে দলে চারটি পরিবর্তন নিয়ে এসেছে। যেটি পাকিস্তান ক্রিকেটের জন্য দুর্দান্ত পদক্ষেপ বলে মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা। পাকিস্তান ক্রিকেট দলে নতুন ভাবে যুক্ত হয়েছেন পাকিস্তানের টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার শোয়েব মালিক। দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট না খেললেও ঘরোয়া লিগে দুর্দান্ত ফর্মে রয়েছে এই ব্যাটসম্যান। তাছাড়া দলে যুক্ত হয়েছেন প্রাক্তন অধিনায়ক তথা উইকেটরক্ষক-ব্যাটসম্যান সরফরাজ আহমেদ। এছাড়া ফাখার জামান এবং হায়দার আলী। যেখানে পুরনো স্কোয়াড থেকে বাদ পড়েছেন খুশদিল শাহ, আজম খান এবং মহম্মদ হাসনাইন।

ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ লক্ষ্য করে পাকিস্তান দলের এমন বিশাল পরিবর্তন হয়েছে। তাছাড়া হাতে সুযোগ থাকতে যে কেউই চাইবে সেই সুযোগের সদ্ব্যবহার করতে। আর সেটাই করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। নিঃসন্দেহে ভারত-পাকিস্তান ম্যাচ প্লেয়াররা অত্যন্ত চাপের মধ্যে থাকেন। সেই চাপ সহ্য করে নিজের সেরাটা দেওয়া খুবই কষ্টসাধ্য ব্যাপার। তাই ভারত পাকিস্তান ম্যাচে সর্বদাই অভিজ্ঞ ক্রিকেটাররা দুর্দান্ত পারফরম্যান্স করে থাকেন। সেই নীতিকে অনুসরণ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড দলের তরুণ ক্রিকেটারদের ছাঁটাই করে অভিজ্ঞ ক্রিকেটারদের যুক্ত করেছে। উল্লেখ্য, আগামী ২৪শে অক্টোবর দ্বিতীয় গ্রুপের প্রথম খেলায় ভারতের মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান।

Related Articles

Back to top button