Connect with us

Cricket News

Ashes 2021-22: অ্যাশেজে এবার বড় ধাক্কা অস্ট্রেলিয়া শিবিরে, করোনা পজিটিভ ট্রাভিস হেড

Advertisement
Advertisement

৫ই জানুয়ারি শুরু হতে চলেছে অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্ট। সিডনিতে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে উক্ত টেস্ট ম্যাচ। তার আগেই অস্ট্রেলিয়া শিবির এক বিরাট ধাক্কার মুখোমুখি হয়েছে। ইতিমধ্যে ৩-০ ব্যবধানে অ্যাশেজ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। সিডনির টেস্ট শুধুমাত্র নিয়ম রক্ষার্থে অনুষ্ঠিত হতে চলেছে। ইতিপূর্বে ইংল্যান্ড শিবির করোনায় লন্ডভন্ড হয়েছে। প্রথমে দুজন স্টাফ এবং তাদের পরিবার পরে ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউডও করোনা আক্রান্ত হয়েছেন। যার কারণে ইতিমধ্যে তিনি শিবির ছাড়া হয়েছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে ইতিমধ্যে বিপাকে পড়েছে ইংল্যান্ড। লজ্জাজনকভাবে পরাজিত হয়ে অ্যাশেজ হাতছাড়া হয়েছে ইংরেজ বাহিনীর।

Advertisement

তবে এবার বড় ধাক্কা খেলো অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ট্রাভিস হেড করোনা আক্রান্ত হয়েছেন। ফলে সিডনি টেস্ট থেকে বাদ পড়েছেন তিনি। মিচেল মার্শ, নিক ম্যাডিনসন এবং জোস ইংলিসকে অস্ট্রেলিয়া দলে কভার হিসেবে রাখা হয়েছে। তাছাড়া ম্যাচ রেফারি ডেভিড বুনও কোভিড পরীক্ষায় পজিটিভ পাওয়া গেছে এবং তাকে সিডনি টেস্ট থেকে বাদ দেওয়া হয়েছে। এরপরেও দুই দেশের ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে সঠিক সময়ে সঠিক ভেনুতে খেলা অনুষ্ঠিত হবে। করোনার কারণে খেলা পরিচালনায় পিছুপা হতে নারাজ দুই ক্রিকেট বোর্ড।

চলতি সিরিজে ইংল্যান্ডের অবস্থা নাজেহাল। সিরিজের প্রথম টেস্টটি ব্রিসবেনে খেলা হয়েছিল, যেটি অস্ট্রেলিয়া নয় উইকেটে জিতেছিল। তারপরে অ্যাডিলেডে দ্বিতীয় টেস্ট, যেখানে অস্ট্রেলিয়া দিবারাত্রির টেস্টে ২৭৫ রানের বিশাল জয় পেয়েছিল।সিরিজের তৃতীয় ম্যাচটি ছিল বক্সিং ডে টেস্ট, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে খেলা, যা অস্ট্রেলিয়া মাত্র আড়াই দিনে ইনিংস এবং ১৪ রানে জিতেছে। যার পড়ে ইংল্যান্ডের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুলেছেন সে দেশের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন এবং অস্ট্রেলিয়ান প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। আগামী ৫ই জানুয়ারি সিডনি স্টেডিয়ামে সিরিজের চতুর্থ টেস্ট অনুষ্ঠিত হবে।

Advertisement

#Trending

More in Cricket News