Cric GossipCricket Newsuncategorized

Brad hogg: ২০২১ মরশুমের সেরা ৩ বোলার বেছে নিলেন ব্রাড হগ! তালিকায় এক ভারতীয়

রবীচন্দ্রন অশ্বিন বর্তমানে পৃথিবীর সফলতম বোলারদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। সম্প্রতি ক্রিকেটের তিন ফরম্যাটেই প্রত্যাবর্তন করেছেন তিনি। তিনটি ফরম্যাটেই, অশ্বিন ১৫.৯৩ গড়ে ৬৩ উইকেট নিয়েছেন। রবিচন্দ্রন অশ্বিন দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে ২০২১ সালে সীমিত ওভারের ক্রিকেটে ফিরে এসেই টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেন।

Advertisement

অস্ট্রেলিয়ান সাবেক স্পিনার ব্রাড হগ ২০২১ মরশুমের সেরা তিন বোলারকে বেছে নিয়েছেন। সম্প্রতি প্রাক্তনীদের মধ্যে যেন সেরা একাদশ কিংবা সেরা প্লেয়ার বেছে নেওয়ার প্রতিযোগিতা চলছে। শচীন টেন্ডুলকার থেকে শুরু করে শেন ওয়ার্ন প্রত্যেকে রয়েছেন এই তালিকায়। এবার অস্ট্রেলিয়ান প্রাক্তন ক্রিকেটার ব্রাড হগও যোগ দিলেন সেই দলে। তিনি তার ইউটিউব চ্যানেলে ক্রিকেট সম্পর্কিত আলোচনা করতে গিয়ে ২০২১ মরশুমের সেরা তিন জন বোলারকে বেছে নিয়েছেন। সবাইকে অবাক করে ব্রাড হগ একজন ভারতীয় বোলার এবং দুজন পাকিস্তানি বোলারকে নিজের পছন্দের তালিকায় অন্তর্ভুক্ত করেছেন। সাথে উক্ত মরশুমের সেরা ব্যাটসম্যান হিসেবে বেছে নিয়েছেন ইংলিশ তারকা ক্রিকেটারকে।

Advertisement

brad hogg, Hassan ali, joe root, Ravichandran Ashwin, Shaheen Shah Afridi

Advertisement

তিনি তার ইউটিউবে বলেন, ২০২১ মরশুমে ব্যাটিংয়ের মাধ্যমে তার মন জয় করেছেন ইংলিশ অধিনায়ক জো রুট। বোলারের ক্ষেত্রে তার প্রথম পছন্দ ভারতের অফস্পিনার রবীচন্দ্রন অশ্বিনকে। তাছাড়া দুই পাক পেসার শাহীন শাহ আফ্রীদি এবং হাসান আলি রয়েছেন তার পছন্দের তালিকায়।

brad hogg, Hassan ali, joe root, Ravichandran Ashwin, Shaheen Shah Afridi

তার মতে, “রবীচন্দ্রন অশ্বিন বর্তমানে পৃথিবীর এক নম্বর স্পিনার। এর পর আসে শাহিন শাহ আফ্রিদি এবং হাসান আলি। শাহীন আফ্রিদি ৪৭ উইকেট এবং হাসান আলি ৪১ উইকেট নিয়েছিলেন ২০২১ মরশুমে। এই দুই বোলারই পাকিস্তানের বোলিং আক্রমণকে একসাথে বহন করছেন। তাই এই দুজনের মধ্যে বিভেদ তৈরি করতে চাইনি ব্রাড হগ।”

উল্লেখ্য, রবীচন্দ্রন অশ্বিন বর্তমানে পৃথিবীর সফলতম বোলারদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। সম্প্রতি ক্রিকেটের তিন ফরম্যাটেই প্রত্যাবর্তন করেছেন তিনি। তিনটি ফরম্যাটেই, অশ্বিন ১৫.৯৩ গড়ে ৬৩ উইকেট নিয়েছেন। রবিচন্দ্রন অশ্বিন দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে ২০২১ সালে সীমিত ওভারের ক্রিকেটে ফিরে এসেই টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেন।

Related Articles

Back to top button