Connect with us

Cricket News

Jasprit Bumrah: লজ্জাজনক রেকর্ড গড়লেন বুমরাহ, এক ইনিংসে করলেন ১৩ টি নো-বল

Advertisement
Advertisement

ভারতীয় দলের অন্যতম সেরা পেস বোলার জসপ্রীত বুমরাহ এমনই লজ্জাজনক রেকর্ড তৈরি করলেন ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে। তিনি এক ইনিংসে ১৩টি নো-বল করেন। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এক ইনিংসে এতগুলো নো-বল করার কৃতিত্ব বিরল। বর্তমানে ভারত ইংল্যান্ড মধ্যকার টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে ইংল্যান্ডের লর্ডস স্টেডিয়ামে। যেখানে টসে হেরে ভারত প্রথম ইনিংসে ব্যাটিং করে সবকটি উইকেট হারিয়ে ৩৬৪ রান সংগ্রহ করেছে। সিরিজের প্রথম টেস্টে ভারতীয় পেস বোলাররা ইংল্যান্ডের ঘুম কেড়ে নিয়েছিলেন। প্রথম ম্যাচে জসপ্রীত বুমরাহ ৯টি মূল্যবান উইকেট দখল করেন।

কিন্তু সিরিজের দ্বিতীয় ম্যাচে যেন অতল গহবরে হারিয়ে গেলেন তিনি। প্রথম ইনিংসে ২৬ ওভার বল করেছেন তিনি। কিন্তু একটা উইকেটের দেখা মেলেনি প্রথম ইনিংসে। বিরোধী দলের জন্য দিয়েছেন ৭৯ টি মূল্যবান রান। তার সাথে আবার ছিল ১৩টি নো-বল। অবাক করার বিষয় যে এর ভিতর এক ওভারে চারটি নো-বল করেছেন জসপ্রীত বুমরাহ। যে কারণে জসপ্রীত বুমরাহ সমালোচিত হচ্ছেন বিভিন্ন মাধ্যমে। একজন ওয়ার্ল্ড ক্লাস ভোলার কিভাবে এতগুলো নো-বল করতে পারেন এক ওভারে সেই নিয়ে তোলপাড় হচ্ছে ক্রিকেট পাড়া। ভারত প্রথম ইনিংস শেষে ১৭টি নো-বল করেছে। যেটি আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ নো-বলের সংখ্যা। এর আগে ২০১৪ সালে শ্রীলঙ্কা-বাংলাদেশ এর বিরুদ্ধে ১৫টি নো-বল করেছিল।

জসপ্রীত বুমরাহর সাথে সাথে রবীন্দ্র জাদেজা দুটি ইশান্ত শর্মা এবং মোহাম্মদ সামি একটি করে নো-বল করেন। এই বিষয়ে কথা বলতে গিয়ে ভারতের প্রাক্তন পেস বোলার জাহির খান বলেন, জসপ্রীত বুমরাহকে আমি অনেক নিকট থেকে দেখেছি। তার নিকট থেকে এমনটা আশা করা যায় না। হয়তো খেলার মাঠে তার স্টেপ নেওয়া ভুল হচ্ছিল। কিংবা উইকেট না মেলায় বোলিংয়ে অন্যরকম ভেরাইটিস কিছু করার চেষ্টা করছিলেন। যখন কোন বোলার উইকেট না পায় তখন তিনি বলের স্পিড বাড়ানোর চেষ্টাও করেন। হয়তো সেটি করতে গিয়েও বারবার নো-বল করতে পারেন জসপ্রীত বুমরাহ। তবে তার মতো একজন বিশ্বসেরা বোলারের নিকট থেকে এটি আশা করা যায় না। তিনি বলেন, দ্বিতীয় ইনিংসে অবশ্যই জসপ্রীত বুমরাহ নিজের ভুল শুধরে ফর্মে ফেরার চেষ্টা করবেন।

Advertisement

#Trending

More in Cricket News