Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Rahul Dravid: প্রথম টেস্টে পুজারা-রাহানে সুযোগ পেলেও বাদ পড়তে পারেন দ্বিতীয় ম্যাচে? কারণ জানিয়ে দিলেন রাহুল দ্রাবিড়

সেঞ্চুরিয়ানের প্রথম টেস্টে সুযোগ পাওয়া মানে এই নয় যে, বিনা পারফরম্যান্সে দ্বিতীয় টেস্টে ভারতীয় একাদশে সুযোগ পাবেন। তবে ভারতীয় দলের দরজা সর্বদা খোলা রয়েছে সবার জন্য। কঠিন পরিস্থিতি সবার জীবনে আসবে। আর তার থেকে বেরোনোর পথ নিজেকেই আবিষ্কার করতে হবে।

Advertisement

আজ সেঞ্চুরিয়ানের সবুজ গ্রাউন্ডে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ খেলতে নেমেছে ভারত। টসে জিতে ইতিমধ্যে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইতিপূর্বে ভারত টেস্ট সিরিজে জয় অর্জন করতে পারেনি। তাই চলতি সফর ভারতীয় দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা। তাছাড়া অভিজ্ঞ রাহুল দ্রাবিড়ের হাতে রয়েছে ভারতীয় দল, তাই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ জয়ের সম্ভাবনা রয়েছে বিরাট বাহিনীর। তবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ভারতীয় একাদশ নিয়ে সন্তুষ্ট হতে পারেননি ক্রিকেটপ্রেমীরা। কারণ অফ ফর্মে থাকা চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানে সুযোগ পেয়েছেন প্রথম একাদশে।

Advertisement

তবে সংবাদমাধ্যমে দুই অভিজ্ঞ ক্রিকেটারকে কড়া বার্তা দিলেন ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়। তিনি সংবাদমাধ্যমে বলেন, ইতিপূর্বে ওরা ভারতীয় জার্সি পড়ে অনেক ম্যাচ খেলেছে। যার মধ্যে এমন কিছু সময় এসেছে যখন ওদের কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে পার হতে হয়েছে। তারপর আবার ধারাবাহিক ছন্দে ফিরতে হয়েছে। বর্তমান সময়ে ওদের জন্য কঠিন পরিস্থিতির সৃষ্টি করেছে। তবে অনেক জুনিয়ার ক্রিকেটার বর্তমানে দুর্দান্ত পারফরম্যান্স করছে। তাই তাদের যে আর ভারতীয় দল বেশিদিন বয়ে বেড়াবে না সে ব্যাপারটি মাথায় রাখতে হবে।

Advertisement

ওরাও নিজ নিজ রাজ্যের ক্রিকেট দলের হয়ে খেলে থাকে। সেখানে ওরা অনেক অভিজ্ঞ ক্রিকেটার। রাজ্য পর্যায়ে ক্রিকেট খেলায় ওরাই নির্ণয় করে তাকে দলে রাখতে হবে আর কাকে ছাড়তে হবে। এখানেও ঠিক একই সমস্যার মুখোমুখি হয়েছে ভারতীয় দল। তাই নির্ণয় ওদের নিতে হবে। সেঞ্চুরিয়ানের প্রথম টেস্টে সুযোগ পাওয়া মানে এই নয় যে, বিনা পারফরম্যান্সে দ্বিতীয় টেস্টে ভারতীয় একাদশে সুযোগ পাবেন। তবে ভারতীয় দলের দরজা সর্বদা খোলা রয়েছে সবার জন্য। কঠিন পরিস্থিতি সবার জীবনে আসবে। আর তার থেকে বেরোনোর পথ নিজেকেই আবিষ্কার করতে হবে। ভারতীয় দল থেকে যখন বাদ দেওয়া হবে তখন অবশ্যই বাদ দেওয়ার কারণও বলে দেওয়া হবে সেই ক্রিকেটারকে। উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে দ্বিতীয় সেশন চলাকালীন কোন উইকেট না হারিয়ে ভারতের সংগ্রহ ১১৭ রান।

Related Articles

Back to top button