Cricket NewsIndian Cricket Team

Rohit-Kohli: অধিনায়ক বিরাট কোহলির শেষদিনে বিরল কৃতিত্ব অর্জন করলেন রোহিত শর্মা

তিপূর্বে তিনি ভারতীয় প্রিমিয়ার লিগে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছেড়েছেন। তার ঘোষণা অনুযায়ী গতকাল তার অধীনে ভারতীয় দলের শেষ টি-টোয়েন্টি ম্যাচ ছিল। অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহলি সাফল্যের চরম সীমানায় পৌঁছালেও ঘরে তুলতে পারেননি একটি আইসিসি ট্রফি।

Advertisement

গতকাল ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির অধিনায়কত্বে ভারত শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার আগে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি সংবাদ মাধ্যমে সরাসরি জানান, এই টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে তিনি ভারতীয় দলের অধিনায়কত্ব ছাড়বেন। যদিও ইতিপূর্বে তিনি ভারতীয় প্রিমিয়ার লিগে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছেড়েছেন। তার ঘোষণা অনুযায়ী গতকাল তার অধীনে ভারতীয় দলের শেষ টি-টোয়েন্টি ম্যাচ ছিল। অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহলি সাফল্যের চরম সীমানায় পৌঁছালেও ঘরে তুলতে পারেননি একটি আইসিসি ট্রফি।

Advertisement

বিরাট কোহলি গতকাল বিদায়ী ভাষণ দিতে গিয়ে অকপটে তার ব্যর্থতা স্বীকার করেন। সাথে সাথে তিনি আগামী দিনে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা হতে চলেছেন বলে জানিয়ে দেন। সাথে রোহিত শর্মার জন্য শুভেচ্ছা বার্তা প্রদান করেন বিরাট কোহলি। তিনি বলেন, আগামীতে অধিনায়ক হিসেবে রোহিত শর্মা ভারতীয় দলের জন্য দারুন কিছু করুক। আশা করছি তার হাত ধরে ভারতীয় দল আরো এগিয়ে যাবে। আমি অত্যধিক চাপের কারণে অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত গ্রহণ করেছি। এবার আমি শুধুমাত্র একজন ব্যাটসম্যান হিসেবে দলের সদস্য থাকতে চাই।

Advertisement

গতকাল অধিনায়ক হিসেবে বিরাট কোহলির শেষ ম্যাচ ছিল। আর সেখানেই পৃথিবীর তৃতীয় ব্যাটসম্যান হিসেবে বিরল কৃতিত্ব অর্জন করলেন হিটম্যান রোহিত শর্মা। তিনি তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০০ রানের গন্ডি পার করলেন। তিনি ১১৬ ম্যাচ খেলে এই বিরল কৃতিত্ব অর্জন করেছেন। এরপূর্বে বিরাট কোহলি এবং মার্টিন গাপটিল আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এই মাইলফলক স্পর্শ করার কৃতিত্ব অর্জন করেছেন। বিরাট কোহলির বর্তমান সংগ্রহ ৯৩ ম্যাচে ৩২২৭ রান এবং মার্টিন গাপটিলের বর্তমান সংগ্রহ ১০৭ ম্যাচে ৩১০৩ রান। এই তালিকায় তৃতীয় ব্যাটসম্যান হিসেবে কাল নিজের নাম লিখিয়েছেন চলেছেন দ্যা হিট ম্যান রোহিত শর্মা।

Related Articles

Back to top button