Connect with us

Cricket News

T20 World Cup: বিশ্বকাপে নিজের পছন্দের দল বেছে নিলেন ড্যারেন স্যামি, বাদ পড়েছে ভারত-অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মত দেশ

Advertisement
Advertisement

ক্যারিবিয়ান ক্রিকেটার ড্যারেন সামি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের পছন্দের দল বেছে নিলেন। তার পছন্দের তালিকায় জায়গা পেল না ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মতো দল। ক্যারিবিয়ান এই ক্রিকেটার ওয়েস্ট ইন্ডিজের হয়ে একসময় আন্তর্জাতিক ক্রিকেটে দাপিয়ে বেরিয়েছিল। অভিজ্ঞতার কমতি নেই তার কাছে। সেই অভিজ্ঞতা থেকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎবাণী করলেন তিনি। তিনি তার পছন্দের দল হিসেবে বেছে নিলেন নিজের দেশ ওয়েস্ট ইন্ডিজকে। দ্বিতীয় স্থানে রেখেছেন অস্ট্রেলিয়াকে। তিনি বলেন, আজ পর্যন্ত অস্ট্রেলিয়া এই সোনার পালকে হাত দেওয়ার সুযোগ পাইনি। তাই এবার তারা যে এই শিরোপা অর্জনের জন্য মরণ কামড় দেবে সেটা আর বলে দিতে হয় না।

যদিও বিগত দিনগুলোতে টি-টোয়েন্টি ফরম্যাটে তাদের পারফরম্যান্স অত্যন্ত খারাপ। কিন্তু হতে পারে এটি তাদের শান্ত ঘুম, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের যুদ্ধনীতি। কিন্তু আমার প্রিয় দল হিসেবে অবশ্যই থাকবে ওয়েস্ট ইন্ডিজ। কাইরন পোলার্ড এর নেতৃত্বে আরো একবার এই শিরোপা ঘরে তুলবে ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজ দলের বর্তমানে পাঁচজন অভিজ্ঞ ক্রিকেটার রয়েছেন। ক্রিস গেইল, কায়রন পোলার্ড, অ্যান্ড্রো রাসেল, ডোয়াইন ব্রাভো, এবং জেসন হোল্ডার আন্তর্জাতিক ক্রিকেট খেলবে। তাই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যারিবিয়ান শিবিরে আরো একবার এই পালক যুক্ত হতে চলেছে বলে আমি মনে করি।

তিনি আরো বলেন, এই বিশ্বকাপে প্লেয়ার অফ দ্যা ম্যাচ হতে পারেন অ্যান্ড্রো রাসেল। বল এবং ব্যাট হাতে খুবই দক্ষ ক্রিকেটার তিনি। যদিও এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান এবং ভারতের জন্য একটি বড় সুযোগ রয়েছে। আরব আমিরাতের মাঠ হলো পাকিস্তানের ঘরের মাঠ। তাই সেখানে পাকিস্তানের জয়জয়কার হওয়া স্বাভাবিক। অন্যদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওই একই আইপিএলের খেলা গুলো খেলবে ভারতীয় ক্রিকেটাররা। তাই সেখানকার পিচ সম্পর্কে যথাযথ ধারণা করে নিতে পারবেন তারা। তাছাড়া ভারতের কাছে রোহিত শর্মা এবং বিরাট কোহলির মত দুর্দান্ত ব্যাটসম্যান আছেন। আছেন জসপ্রিত বুমরাহর মত বিশ্ব সেরা পেসার। তাই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ যথেষ্ট উত্তেজনা পূর্ণ হবে বলে আমি মনে করি।

Advertisement

#Trending

More in Cricket News