Connect with us

Cric Gossip

Rajkumar Sharma: খুব শীঘ্রই শতক আসতে চলেছে বিরাটের ব্যাটে, আশাবাদী কোহলির শৈশবের কোচ রাজকুমার শর্মা

Advertisement
Advertisement

পৃথিবীর ক্রিকেট ইতিহাসে ধারাবাহিক রান করেছেন এমন ক্রিকেটারের নাম বলতে গেলে সেই তালিকায় অবশ্যই থাকবেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিকভাবে রান করে আসছেন অভিষেকের পর থেকেই। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর এমন কোন বছর কাটেনি যে বছরে তিনি কোন শতক যুক্ত করেননি তার রেকর্ডের খাতায়। কিন্তু বিগত দুই বছরে সেই রানের গতিতে যেন ভাটা পড়ে গেছে। একের পর এক ম্যাচে ব্যর্থ হচ্ছেন বিরাট কোহলি। শেষ শতক এসেছিল ২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে। তারপর থেকে তার সর্বাধিক রান সংগ্রহের পরিমাণ মাত্র ৯৪।

Advertisement

ইংল্যান্ড সফরের প্রথম দুই ম্যাচেও ব্যর্থতার পরিচয় দিয়েছেন বিরাট কোহলি। আজ সিরিজের তৃতীয় ম্যাচের প্রথম ইনিংসেও সেই একই ধারা অব্যাহত রাখলেন বিরাট কোহলি। মাত্র ৭ রানে ফিরলেন প্যাভিলিয়নে। ইংল্যান্ড সফরে তার সর্বাধিক সংগ্রহের পরিমাণ ৪২ রান। ১৩ বছরের ক্রিকেট জীবনের শেষ দু বছর যেন তার জীবনে কলঙ্ক এঁকে দিল। নানা মাধ্যমে ইতিমধ্যে সমালোচিত হচ্ছেন বিরাট কোহলি। এমনকি তার অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন উঠেছে বিভিন্ন মাধ্যমে। কিন্তু কোনভাবেই নিজের পুরনো ফর্মে ফিরে আসতে পারছেন না তিনি। তিনি এতটাই ধারাবাহিক ছিলেন যে আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনে তাকে রান মেশিন বলে ডাকা হতো।

বিরাট কোহলির এই পারফরমেন্সে খুশি নয় ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। বিরাট কোহলির শৈশবের কোচ রাজকুমার শর্মা বলেন, অনেক হয়েছে সমালোচনা, খুব শীঘ্রই বিরাট কোহলির ব্যাট থেকে আসতে চলেছে শতক। এমনকি সেটা ইংল্যান্ড সফরেও ঘটতে পারে বলে আমি মনে করি। তার মতো ধারাবাহিক ক্রিকেটারের এমন প্রদর্শন সত্যিই মেনে নেওয়া যায় না। কিন্তু তারপরেও মানুষ হিসেবে তাকে আর একটু সময় দেওয়া পৌঁছে বলে আমি মনে করি। আমি আশা করি, বিরাট কোহলির ব্যাট থেকে শুধুমাত্র একটি শতরানের ইনিংস আসুক। তারপর সে নিজেই তার পুরনো ফর্মে ফিরে যাবে। উল্লেখ্য, বিরাট কোহলি বিশ্ব ক্রিকেটের একমাত্র ব্যাটসম্যান যিনি সবচেয়ে কম ম্যাচ খেলে সবচেয়ে বেশি শতক করেছেন। এছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাটেই তার গড় পঞ্চাশের উপর। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে কম ম্যাচ খেলে ব্যক্তিগত ১০ হাজার রান পূর্ণ করার দিক থেকেও এগিয়ে আছেন বিরাট কোহলি।

Advertisement

#Trending

More in Cric Gossip