Connect with us

Cricket News

IND Vs ENG: দলে পূজার প্রত্যাবর্তন! রোহিতকে নেতা করে ইংল্যান্ডের বিরুদ্ধে দল ঘোষণা ভারতের

Advertisement
Advertisement

প্রত্যাশার একদিন আগেই ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ডের দল নির্বাচকরা। বিরাট কোহলির নেতৃত্বে শুরু হয় টেস্ট সিরিজের সমাপ্তি ঘটবে রোহিত শর্মার নেতৃত্বে। ২০২১ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজে নেমেছিল ভারত। কিন্তু ম্যাঞ্চেস্টারে শেষ টেস্টে নামার আগেই ভারতীয় শিবিরে করোনার হানা দেয়। ম্যাচের ২৪ ঘন্টা আগে পর্যন্ত অপেক্ষা করা শেষে সেই ম্যাচ স্থগিত করে দিতে বাধ্য হয়েছিল দুই বোর্ডই। কিন্তু সিরিজ নির্নায়ক সেই টেস্ট ম্যাচ হওয়ার ব্যপারে আশ্বাসবামীও শোনা গিয়েছিল।

Advertisement

নতুন বছরেই ভারতের ইংল্যান্ড সফরের সঙ্গে সেই ম্যাচ করার কথা ঘোষণা করা হয়। রবিবার সেই টেস্ট ম্যাচের জন্যই ১৭ সদস্যের দল বেছে নিল ভারতীয় দলের নির্বাচকরা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শেষ হতেই আগামী ১৫ জুন ইংল্যান্ন্ডের উদ্দেশে রওনা দেবে ভারতীয় দল। টেস্ট অধিনায়ক হওয়ার পর এই প্রথমবার বিদেশের মাটিতে টেস্ট ম্যাচ খেলতে নামবেন রোহ্ত শর্মা। প্রথমেই তাঁর সামনে বড় চ্যালেঞ্জ। ইংল্যান্ডের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে প্রথমবার টেস্ট সিরিজ জয়ের হাতছানি ভারতের সামনে।

এদিকে সব দিক বিবেচনা করে ভারতীয় দলে প্রত্যাবর্তন করানো হয়েছে চেতেশ্বর পুজারাকে। ব্যাট হাতে বর্তমানে দূর্দন্ত ছন্দে রয়েছেন পুজারা। বর্তমানে ইংল্যান্ডের মাটিতে কাউন্টি খেলতে ব্যস্ত রয়েছেন তিনি। সেই কথা বিবেচনায় রেখে এই ম্যাচের জন্য তাঁকে দলে রাখারই সিদ্ধান্ত নিয়েছেন নির্বাচকরা। একইসঙ্গে আইপিএলের মঞ্চে দুরন্ত পারফরম্যান্স প্রদর্শন করে ভারতীয় টেস্ট দলে জায়গা করে নিয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণা। এদিকে আইপিএলে এবার চূড়ান্ত ব্যর্থ হয়েছেন রবীন্দ্র জাদেজা। কিন্তু ভারতীয় দলের হয়ে শেষ টেস্ট সিরিজ এবং টি টোয়েন্টিতে দুর্ধর্ষ পারফর্ম করেছিলেন জাদেজা। তাঁকে রেখেই রোহিত শর্মার নেতৃত্বে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে ভারত।

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের শক্তিশালী টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারী, চেতেশ্বর পূজারা
ঋষভ পন্থ, কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর, মহম্মদ সামি, জসপ্রিত বুমরাহ, মহম্মদ সিরাজ, উমেশ যাদব এবং প্রসিদ্ধ কৃষ্ণ।

Advertisement

#Trending

More in Cricket News