Connect with us

Cricket News

T20 world cup: টি-টোয়েন্টি বিশ্বকাপ আসন্ন! বিশ্বকাপে এই পাঁচ প্রকার ওপেনিং জুটিতে নামতে পারে টিম ইন্ডিয়া

Advertisement
Advertisement

অক্টোবরের ১৭ তারিখ থেকে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্বের খেলা। যেখানে আটটি টিম পরস্পরের মোকাবেলা করে মূলপর্বে স্থান পাবে চারটি টিম। অক্টোবরের ২৪ তারিখ থেকে শুরু হবে মূল গ্রুপের খেলা। প্রথম খেলাতেই মুখোমুখি হতে চলেছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত পাকিস্তান। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ওপেনিং জুটিতে হতে পারে এই পাঁচ রকম কম্বিনেশন।

১. রোহিত-রাহুল: ওপেনিং জুটিতে এই কম্বিনেশন হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ২০১৭ সাল থেকে এই জুটিতে ১৩টি ম্যাচ খেলে ভারতের খাতায় যোগ হয়েছে ৫৮৬ রান। বর্তমানে ইংল্যান্ড সফরেও এই জুটিতে দুর্দান্ত ওপেনিং করছে ভারতীয় দল।

২. রোহিত-ধাওয়ান: ডানহাতি বাঁহাতি কম্বিনেশনেও নামতে পারে টিম ইন্ডিয়া। আজ পর্যন্ত এই জুটিতে ভারতীয় দল ৫২ টি ম্যাচ খেলেছে। যেখানে চারটি ১০০ রানের উপরে পার্টনারশিপ এবং সাতটি ৫০ রানের উপরে পার্টনারশিপ তৈরি হয়েছে। ৩৩.৫ গড়ে রান তুলেছে এই জুটি।

৩. রোহিত-কোহলি: এই জুটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি ম্যাচে খেলতে নেমেছিল ভারতীয় দল। যেখানে ওপেনিং জুটিতে ভারত ৯৪ রান সংগ্রহ করেছিল। তাছাড়া ম্যাচ শেষে বিরাট কোহলি ওপেনিং খেলার আগ্রহও প্রকাশ করেছিলেন। তাই এটি ভারতের জন্য একটি নতুন জুটি হতে পারে।

৪. রোহিত-ঈশান: ডানহাতি বাঁহাতি আরেকটি কমিশন হতে পারে ভারতের জন্য। বর্তমানে ঈশান কিশান দুর্দান্ত ফর্মে আছেন। ২০২০ আইপিএলে সবচেয়ে বেশি ছক্কা লাগিয়েছিলেন তিনি। এই মৌসুমে তার মোট সংগ্রহ ছিল ৫১৬ রান।

৫. রোহিত-পৃথ্বী: যদিও নিজের প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন পৃথ্বী শ। কিন্তু এই কম্বিনেশন ভারতের জন্য ভালো খবর বয়ে নিয়ে আসতে সক্ষম। পৃথ্বী শ আইপিএলের প্রথম অংশে আটটি ম্যাচ খেলে ৩০৮ রান সংগ্রহ করেছেন। তাই এটিও ভারতের জন্য এটি দুর্দান্ত ওপেনিং জুটি হতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

#Trending

More in Cricket News