Connect with us

Cricket News

Usman Khawaja: বিশ্বের সবচেয়ে কম আন্ডাররেটেড বোলার হলেন মোহাম্মদ সামি, বর্তমানে বিশ্বের সেরা বোলিং লাইন ভারতের, বললেন উসমান খাজা

Advertisement
Advertisement

অস্ট্রেলিয়ান ক্রিকেটার উসমান খাজা ভারতীয় পেস বোলিং লাইনআপ সম্পর্কে এমন মন্তব্য করেছেন। তিনি তার ইউটিউব চ্যানেলে বলেন, স্বীকার করুন বা নাই করুন বর্তমানে বিশ্বের সেরা পেস বোলিং লাইনআপ আছে ভারতের কাছে। যেকোনো মুহূর্তে বিরোধী টিমের ধ্বংস করতে প্রস্তুত তারা। তাইতো বর্তমানে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির নেতৃত্বে ভারতের বিশ্ব ক্রিকেটে জয়ের হার অনেক বেশি। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্ট ম্যাচই তার প্রমাণ। দুটি টেস্ট ম্যাচে মোট ৪০ টি উইকেট তুলে নিয়েছে পেস বোলিং লাইনআপ। দূর্দন্ত গতি সাথে দূর্দন্ত লাইন এবং লেন্থের অবিশ্বাস্য কম্বিনেশন রয়েছে ভারতীয় পেস বোলারদের মধ্যে।

তার সাথে জসপ্রীত বুমরাহর ভয়ঙ্কর বোলিং একশন সাথে দুর্দান্ত স্প্রিট তাকে বর্তমানে বিশ্বের সেরা বোলার তৈরি করেছে। খুবই কম বয়সে দুর্দান্ত অভিজ্ঞতা অর্জন করেছেন জসপ্রীত বুমরাহ। এছাড়া ইশান্ত শর্মার মত একজন অভিজ্ঞ এবং লম্বা কাধের বোলার আছে তাদের ঝুলিতে। ভারতীয় ক্রিকেটের বর্তমানে প্রবীণ বোলার তিনি। তাই তার কাছে অভিজ্ঞতার কমতি নেই। এছাড়া সাইলেন্ট কিলারের ভূমিকা পালন করতে প্রস্তুত মোহাম্মদ সামি। তাকে দেখলে কেউ বুঝতেই পারবে না যে তার কাছে এত গতি আছে। বিশ্বের সবচেয়ে কম আন্ডাররেটেড বোলার তিনি। অসাধারণ বোলিং একশন সাথে ইয়র্কার এবং স্লো ডেলিভারির অসাধারণ মিশ্রণ আছে তার কাছে।

এছাড়া তরুণ বোলার মোহাম্মদ সিরাজ বর্তমানে দুর্দান্ত ফর্মে আছেন। ইতিমধ্যেই ইংল্যান্ড শিবিরের দফারফা করেছেন তিনি। অভিজ্ঞ বোলারদের সাথে রুম শেয়ার করে তিনি হয়ে উঠেছেন ভয়ঙ্কর। তাই কেউ মানুক বা না মানুক আমি মনে করি এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে সেরা পেস বোলিং লাইন আপ আছে ভারতের কাছে। হ্যাঁ তবে ভারতের সাথে সাথে আরও কিছু দেশের পেস বোলিং লাইনআপ অত্যন্ত মজবুত আছে এই মুহূর্তে। তবে ভারতের সাথে মোকাবেলা করতে গেলে যে কোন দেশকে কঠোর সাবধানতা অবলম্বন করেই মোকাবেলা করতে হবে বলে আমি মনে করি। আমি নিজেও তাদের মোকাবেলা করেছি। তাদের সামনে খেলা যথেষ্ট কঠিন বলে আমি মনে করি।

Advertisement

#Trending

More in Cricket News