Cricket NewsInternational Cricket

T20 World Cup: বাবর আজমকে বাদ দিয়ে ডেভিড ওয়ার্নারকে করা হল ‘ম্যান অব দ্যা সিরিজ’! বিস্ফোরক মন্তব্য শোয়েব আক্তারের

Advertisement

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘ম্যান অব দ্যা সিরিজ’ নির্বাচন নিয়েও প্রশ্ন তুললেন পাকিস্তানের প্রাক্তন পেস বোলার শোয়েব আক্তার। তার মতে, এক্ষেত্রেও পাকিস্তানকে সঠিক মর্যাদা দেয়নি আইসিসি। কারণ চলতে টি-টোয়েন্টি বিশ্বকাপে চারটি অর্ধশতক সহ সর্বাধিক ৩০৩ রান সংগ্রহ করেছেন বাবর আজম। অথচ টুর্নামেন্ট শেষে ম্যান অফ দ্যা সিরিজ নির্বাচিত হলেন অস্ট্রেলিয়ান ওপেনের ডেভিড ওয়ার্নার। আর সেখানেই প্রশ্ন তুলেছেন প্রাক্তন পাক ক্রিকেটার শোয়েব আক্তার। তার মতে, নিঃসন্দেহে টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘ম্যান অব দ্যা সিরিজ’ নির্বাচিত হওয়ার যোগ্য ছিলেন বাবর আজম। কিন্তু টুর্নামেন্ট শেষে তাকে বঞ্চিত করে ম্যান অব দ্যা সিরিজ হিসেবে ডেভিড ওয়ার্নারের নাম উঠে আসে।

Advertisement

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ডেভিড ওয়ার্নার দুটি অর্ধশত সহ মোট ২৮৯ রান সংগ্রহ করেন। যেখানে সেমিফাইনালে ৪৯ এবং ফাইনালে ৫৩ রান আসে তার ব্যাট থেকে। এছাড়া বরাবরই প্রতিটা বিশ্বকাপে ম্যান অব দ্যা সিরিজ নির্বাচিত হন বিজয়ী দলের যে কোন ক্রিকেটার। সেই হিসাবে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্ব দিক বিবেচনা করে ডেভিড ওয়ার্নারের নাম অন্তর্ভুক্ত করেছে। আর তার ফলেই বিশ্বকাপে ম্যান অব দ্যা সিরিজ নির্বাচন হওয়া থেকে ছিটকে গেছেন বাবর আজম। উল্লেখ্য, বিগত দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলি বিজয়ী দলের সদস্য না হয়েও ম্যান অব দ্যা সিরিজ নির্বাচিত হয়েছিলেন।

Advertisement

চলতি বিশ্বকাপে বাবর আজম এবং মোহাম্মদ রেজওয়ান পাকিস্তানের হয়ে বিধ্বংসী ব্যাটিং করেছেন। দলের দায়িত্বের সাথে সাথে ব্যাট হাতে সর্বাধিক রান সংগ্রহ করেছেন বাবর আজম। অথচ টুনামেন্ট শেষে সর্বসেরা মূল্যায়নে তার চেয়ে এগিয়ে রাখা হয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডেভিড ওয়ার্নারকে। তার ফলশ্রুতিতে আইসিসিকে এক হাতে নিলেন প্রাক্তন পাক ক্রিকেটার। তিনি তার এক বক্তব্যে বলেন, ‘আশায় ছিলাম বাবর আজমকে ম্যান অফ দ্য টুর্নামেন্টে পুরস্কার দেওয়া হবে। এটা (ওয়ার্নারকে সেরার পুরস্কার দেওয়া) একেবারেই অন্যায্য সিদ্ধান্ত।’ আমি সব দিক বিবেচনা করে নিশ্চিত ভাবে বলতে পারি এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবর আজম কে ম্যান অব দ্যা সিরিজ নির্বাচন করা সঠিক মূল্যায়ন হত। উল্লেখ্য, বাবর আজমের অধিকাংশ রান এসেছে গ্রুপ পর্যায়ে। অন্যদিকে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডেভিড ওয়ার্নার সেমিফাইনাল এবং ফাইনালে শতাধিক রান করেছেন।

Related Articles

Back to top button