Cricket NewsInternational Cricket

David Warner: পিচে দু’বার ড্রপ খাওয়া বলে ছক্কা হাঁকালেন ওয়ার্নার, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও

বোলারের হাত থেকে বল পিছিলে গেলে অনেকসময় উইকেটে শিশিরের কারণে সেই বল গড়িয়ে গড়িয়ে ব্যাটসম্যান পর্যন্ত যায়। কিন্তু সেই বলে ছক্কা হাঁকানোর দৃশ্য দেখা যায় না বললেই চলে। ক্রিকেটের ইতিহাসে এমন ঘটনা ঘটেছে কিনা তা নিশ্চিতভাবে খোঁজাখুঁজি করতে হবে। সম্প্রতি গোটা ক্রিকেটবিশ্বকে তেমনি এক দৃশ্যের সাক্ষী করে রাখলেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার।

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেটে এমন ঘটনা খুব কমই দেখা যায়। বোলারের হাত থেকে বল পিছিলে গেলে অনেকসময় উইকেটে শিশিরের কারণে সেই বল গড়িয়ে গড়িয়ে ব্যাটসম্যান পর্যন্ত যায়। কিন্তু সেই বলে ছক্কা হাঁকানোর দৃশ্য দেখা যায় না বললেই চলে। ক্রিকেটের ইতিহাসে এমন ঘটনা ঘটেছে কিনা তা নিশ্চিতভাবে খোঁজাখুঁজি করতে হবে। সম্প্রতি গোটা ক্রিকেটবিশ্বকে তেমনি এক দৃশ্যের সাক্ষী করে রাখলেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার।

Advertisement

এবছর আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ অস্ট্রেলিয়া বনাম পাকিস্তানের ২২ গজের লড়াইয়ে এমন দৃশ্যের হদিস মিলেছে। পাক অধিনায়ক বাবর আজম অষ্টম ওভারে মহম্মদ হাফিজকে বল করতে পাঠান। ওভারের প্রথম বলেই ঘটে বিপত্তি। হাফিজের হাত থেকে বল পিছলে গিয়ে দুবার ড্রপ খায় উইকেটে। আম্পায়ার নোবেল ঘোষণা করেন। আর সেই বলেই স্টেপ আউট করে ছক্কা হাঁকালেন ডেভিড ওয়ার্নার। বৃহস্পতিবার মাঠে হতভম্ব হয়ে এই দৃশ্য দেখেছিল সকলেই। এই শট মারার পরেই উচ্ছ্বাসে ফেটে পড়েছিল অস্ট্রেলিয়ার সর্মথকরা।

Advertisement

নো বলে ছক্কা হাঁকানোয় ৭ রান যোগ হয় স্কোরবোর্ডে। ঐ ওভারে মোট ১৩ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। এদিন এক ওভার বাকি থাকতেই পাকিস্তানকে হারিয়ে ফাইনালে পৌঁছাল অজি ক্রিকেটাররা। শুরুতে অস্ট্রেলিয়ার পৌঁছানো সম্ভব নয় বলে মনে হলেও শেষটা চালিয়ে খেলেছেন তারা। শেষ পর্যন্ত ম্যাচ বার করে নিয়েছেন অস্ট্রেলিয়ার ব্যাটাররা। আবারও প্রমাণ করে দিলেন তারা জাত ক্রিকেটার।

এদিন সেমিফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়া টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। ব্যাট হাতে পাকিস্তান ৪ উইকেটে ১৭৬ রান তোলে। এরপরেই অজি ক্রিকেটাররা ২২ গজে ব্যাট করতে নেমে ১৯ ওভারের মধ্যেই ৫ উইকেট হারিয়ে প্রয়োজনীয় ১৭৭ রান তুলে ফাইনালে পৌঁছোন। ব্রেট লি আগেই বলেছিলেন বৃহস্পতিবার মাঠে কিছু একটা ঘটতে চলেছে, আর সেটাই সত্যি হলো। শেষ পর্যন্ত বিশ্বকাপ কার হয়? নজর এখন সেইদিকেই।

Related Articles

Back to top button