Connect with us

Cricket News

AUS vs SL: বিশ্বকাপে ফর্মে ফিরলেন ডেভিড ওয়ার্নার, ৭ উইকেটে অস্ট্রেলিয়ার কাছে হারল শ্রীলংকা

Advertisement

অবশেষে ছন্দে ফিরলেন অস্ট্রেলিয়ান ওপেনিং ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চ। দুজনের ওপেনিং জুটিতে ভর করে খুব সহজে ম্যাচ জিতে নিল অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপের আজ গুরুত্বপূর্ণ ম্যাচে পরস্পর মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা। আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে জয় লাভ করে সেমিফাইনাল খেলার দিকে আরও একধাপ এগিয়ে গেল অস্ট্রেলিয়া। বর্তমানে অস্ট্রেলিয়া ৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে। বিগত ম্যাচে অস্ট্রেলিয়া দক্ষিণ আফ্রিকাকে পরাজিত করেছিল। অন্যদিকে শ্রীলংকা বিগত ম্যাচ বাংলাদেশকে পরাজিত করেছিল। আজকের ম্যাচে পরাজিত হওয়ার পর এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল খেলার স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হতে পারে শ্রীলংকার জন্য।

আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ব্যাটিং করতে নেমে শ্রীলংকা প্রথম পাওয়ার প্লেতে দুর্দান্ত শুরু করে। কিন্তু সময় যেতে না যেতে ছন্দ হারিয়ে ফেলে শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা। নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করে শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা। দলের হয়ে কুশল পেরেরা এবং আলাস্কা ব্যক্তিগত ৩৫ রান করে সংগ্রহ করেন। এছাড়া রাজা প্রকাশ ব্যক্তিগত ৩৩ রানের ইনিংস খেলেন। অজি বোলার স্টার্ক, প্যাট কামিন্স এবং অ্যাডাম জাম্পা ব্যক্তিগত দুটি করে উইকেট দখল করেন।

১৫৫ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে উইকেট হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে ফেলে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা। ওপেনিং ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ব্যক্তিগত ৬৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। এছাড়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৩৭ রানের ছোট্ট ইনিংস খেলেন। দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান স্টিভ স্মিথ ২৮ রান যুক্ত করেন দলের খাতায়। ১৭ ওভার ব্যাটিং করে ৭ উইকেট হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় অস্ট্রেলিয়া। দলের হয়ে হাসারাঙ্গা ব্যক্তিগত দুটি উইকেট দখল করেন।

ইতিপূর্বে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ নিজেদের প্রথম দুটি খেলায় পরাজিত হয় এবারে টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা গ্রুপ পর্যায়ে সমাপ্তি করেছে। শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকা ইতিমধ্যে নিজেদের একটি করে ম্যাচে পরাজিত হয়েছে। সে ক্ষেত্রে প্রথম গুরুপ থেকে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

#Trending

More in Cricket News