Cricket NewsIndian Cricket Team

Harshal Patel: বয়স ৩০ পার, বিশ্বাসের জোরেই ভারতীয় দলে অভিষেক হার্ষাল প্যাটেলের

২০২১-এ আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সি গায়ে এই পেসার যেখানে ম্যাচ শেষ করেছিলেন, সেখান থেকেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটলো তার। এদিন নির্দিষ্ট ৪ ওভারে মাত্র ২৫ রান দিয়ে ২ উইকেট তুলেছেন তিনি।

Advertisement

জন্মদিনের মাত্র চারদিন আগে জাতীয় দলে ৩০ বছর বয়সে অভিষেক হল হার্ষাল প্যাটেলের। ভারত বনাম নিউজিল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ২২ গজে অভিষেক ঘটলো তার। অভিষেকের পরেই আন্তর্জাতিক ক্রিকেটে নজরকাড়া পারফর্ম্যান্স দিয়ে শুরু করলেন প্যাটেল। ২০২১-এ আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সি গায়ে এই পেসার যেখানে ম্যাচ শেষ করেছিলেন, সেখান থেকেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটলো তার। এদিন নির্দিষ্ট ৪ ওভারে মাত্র ২৫ রান দিয়ে ২ উইকেট তুলেছেন তিনি।

Advertisement

ম্যাচ শেষে ভার্চুয়াল মিডিয়া কনফারেন্সে হার্ষাল প্যাটেল জানান, ব্যাটিং ও বোলিংয়ের মাধ্যমে তিনি সর্বোচ্চ স্তরে ভালো খেলতে পারেন এই বিশ্বাস নিজের উপর ছিল তার। তিনি কোনো মূল্যেই নিজের স্বপ্নকে ভেঙে যেতে দেয়নি। সবসময় নিজের খেলায় উন্নতি আনার চেষ্টা করেছেন, যার ফল আন্তর্জাতিক মঞ্চে তার অভিষেক।

Advertisement

এরপর তিনি নিজের বোলিংয়ের বিষয়ে বলতে গিয়ে জানান, একজন ফাস্ট বোলার হিসেবে সকলেই জোরে বল করতে চায়, তবে তার একটা নির্দিষ্ট সীমাবদ্ধতা থাকে। ঘরোয়া ক্রিকেটে খারাপ পারফর্ম্যান্সের পর তিনি নিজের বোলিংয়ের সীমাবদ্ধতা-টা বুঝেছিলেন।

তিনি জানান, তিনি সর্বোচ্চ ১৩৫ কিলোমিটার বেগে বল করতে পারেন। কোন সময়ে তিনি যদি ২২ গজে সম্পূর্ণ ছন্দে থাকেন তাহলে তিনি বড়জোর ১৪০ কিলোমিটারের কাছাকাছি বল করতে পারবেন। তবে কখনোই তিনি ধারাবাহিকভাবে ১৪০ কিলোমিটার বেগে বল করতে পারবেন না, এমনটাই মত হার্ষালের। শেষে এই পেসার জানান, আন্তর্জাতিক মঞ্চে জাতীয় দলের হয়ে খেলার জন্য বেশকিছু অন্যান্য দক্ষতারও প্রয়োজন হয়। বর্তমানে তিনি সেগুলোর দিকেই মনোযোগ দিয়েছেন।

Related Articles

Back to top button