Cricket NewsHit ZoneIndian Cricket Team

MS Dhoni: এভাবেও ফিরে আসা যায়! টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে ফিরলেন ধোনি-কোহলি জুটি

আন্তর্জাতিক ক্রিকেটে আবার দেখা যাবে মহেন্দ্র সিং ধোনিকে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড মহেন্দ্র সিং ধোনির জন্য বিশাল সিংহাসনের ব্যবস্থা করেছেন। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হিসেবে দায়িত্ব পালন করবেন মহেন্দ্র সিং ধোনি।

Advertisement

গতকাল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে ভারতীয় স্কোয়াড ঘোষণা করেছে। যেখানে ১৫ সদস্যের স্কোয়াডের পাশাপাশি রয়েছে রিজার্ভ বেঞ্চে আরো ৩ জন ক্রিকেটার। অনাকাঙ্ক্ষিত ভাবে ভারতীয় স্কোয়াডে জায়গা করে নিয়েছেন স্পিনার রবীচন্দ্রন অশ্বিন। তাছাড়া ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন একাধিক তরুণ ক্রিকেটার। সবচেয়ে হতাশাজনক ঘটনা হলো, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় স্কোয়াডে জায়গা করতে পারেননি বর্তমান সময়ের অন্যতম সেরা স্পিনার যুজবেন্দ্র চাহাল। সেখানে জায়গা করে নিয়েছেন বরুণ চক্রবর্তী, রহুল চাহার সহ আকসার প্যাটেল।

Advertisement

ভারতীয় ক্রিকেটপ্রেমীদের হৃদয়ের স্পন্দন মহেন্দ্র সিং ধোনি এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে অন্যতম দায়িত্ব পেয়েছেন। ২০১৯ সালে মহেন্দ্র সিং ধোনি ওডিআই বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান। তারপর থেকে আর ভারতীয় দলের সাথে দেখা যায়নি মহেন্দ্র সিং ধোনিকে। কিন্তু শুধুমাত্র নিয়মিতভাবে ভারতীয় প্রিমিয়ার লিগে খেলছিলেন মহেন্দ্র সিং ধোনি। এবার আন্তর্জাতিক ক্রিকেটে আবার দেখা যাবে মহেন্দ্র সিং ধোনিকে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড মহেন্দ্র সিং ধোনির জন্য বিশাল সিংহাসনের ব্যবস্থা করেছেন। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হিসেবে দায়িত্ব পালন করবেন মহেন্দ্র সিং ধোনি। তার তত্ত্বাবধায়নে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে একাধিক তরুণ ক্রিকেটারকে নিয়ে মাঠে নামবেন বিরাট কোহলি। দেখে নেওয়া যাক আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে কারা জায়গা করে নিয়েছেন-

Advertisement

ভারতের স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), কেএল রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত (উইকেট রক্ষক), ইশান কিষান (উইকেট রক্ষক), হার্দিক পান্ড্য, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, বরুণ চক্রবর্তী, জাসপ্রিত বুমরাহ , ভুবনেশ্বর কুমার এবং মোহাম্মদ শামি।

রিজার্ভ বেঞ্চ: শ্রেয়াস আইয়ার, শার্দুল ঠাকুর এবং দীপক চাহার।

Related Articles

Back to top button