Connect with us

Cricket News

World Cup: ধোনি কি একাই বিশ্বকাপ জিতিয়েছিলেন? বাকিরা তবে লস্যি খেতে গিয়েছিল, বিস্ফোরক হরভজন সিং

Advertisement
Advertisement

আবারো কথার ঘূর্ণিতে জড়ালেন ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং। তবে এবার তার নিশানায় কোন ছোটখাটো ক্রিকেটার নন, বরং ভারতের সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে করে বসলেন বিরাট মন্তব্য। আন্তর্জাতিক ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনির সাথে কাঁধে কাঁধ মিলিয়ে অনেকটা পথ একসাথে হেঁটে ছিলেন হরভজন সিং। শুধুমাত্র জাতীয় দলে নন, আইপিএলের আসরেও দীর্ঘপথ একসাথে হেঁটেছেন এই দুই কিংবদন্তি ক্রিকেটার। খেলার মাঠে দুজনের মধ্যে সখ্যতা ছিল চোখে পড়ার মতো। তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পরই তাকেই নিশানা করলেন হরভজন সিং।

Advertisement

এদিন আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচ নিয়ে মোহাম্মদ কাইফের সাথে আলোচনা করছিলেন হরভজন সিং। সেখানেই বোমা ফাটালেন হরভজন সিং। দিল্লির বিরুদ্ধে কলকাতার গুরুত্বপূর্ণ ম্যাচ নিয়ে আলোচনার সময় ভারতের প্রাক্তন ক্রিকেটার মোহাম্মদ কাইফ বলেন,”২০২০ সালে শ্রেয়াস আইয়ার দিল্লিকে ফাইনালে তুলেছিলেন। তবে কেন তাকে ধরে রাখলো না দিল্লি ক্যাপিটালস?”

এই কথার জবাবে হরভজন বলেন, ‘‘আমি একটা কথা বুঝতে পারি না। শ্রেয়স দিল্লিকে ফাইনালে তুলেছিল? তা হলে বাকি ক্রিকেটাররা কি ঘুমাতে গিয়েছিল?’’এই প্রসঙ্গে তিনি ২০১১ সালের বিশ্বকাপের প্রসঙ্গ তোলেন। তিনি বলেন, ‘‘ যদি অস্ট্রেলিয়া বিশ্বকাপ জেতে তাহলে বলা হয় অস্ট্রেলিয়া বিশ্বকাপ জিতেছে। কিন্তু ভারত বিশ্বকাপ জিতলে বলা হয় ধোনি বিশ্বকাপ জিতেছে। তা হলে বাকি ১০ জন কি ওখানে লস্যি খেতে গিয়েছিল? গৌতম গম্ভীর কী করছিল? বাকিরা কী করছিল? যখন সাত-আট জন ক্রিকেটার ভাল খেলে তখনই দল জেতে।’’

উল্লেখ্য, ২০১১ সালে বিশ্বকাপের ফাইনালে ৯৭ রানের জয়সূচক ইনিংস খেলেছিলেন গৌতম গম্ভীর। মহেন্দ্র সিং ধোনি দলের খাতায় যোগ দিয়েছিলেন ৯১ রান। তবে সোশ্যাল মিডিয়ায় বরাবরে মহেন্দ্র সিং ধোনি সমাদৃত হলেও কখনো গৌতম গম্ভীরের অবদান জাহির করা হয়নি।

Advertisement

#Trending

More in Cricket News