Connect with us

Cricket News

Danish Kaneria: ধোনি-কোহলি নয়, বর্তমানে বিশ্বের সেরা অধিনায়কের নাম বললেন দীনেশ কানেরিয়া

Advertisement
Advertisement

পাকিস্তানি প্রাক্তন স্পিনার দীনেশ কানেরিয়া তার ইউটিউব চ্যানেলে খেলার প্রসঙ্গ নিয়ে আলোচনা করতে গিয়ে বর্তমান বিশ্বের সেরা অধিনায়ক প্রসঙ্গে কথা বলেন। বর্তমান বিশ্বের সেরা অধিনায়কের তালিকায় কিছুটা পিছিয়ে রয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। দীনেশ কানেরিয়া বলেন, বর্তমানে বিশ্বের সেরা অধিনায়ক এর কথা আসলে অবশ্যই আমি কেন উইলিয়ামসন এগিয়ে রাখবো। তার অধীনে নিউজিল্যান্ড ক্রিকেট দলের উন্নতি চোখে পড়ার মতো। আইসিসির দুটি টুর্নামেন্টে ভারতের মতো পরাশক্তি দেশকে হারিয়েছে নিউজিল্যান্ড। যেখানে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন কেন উইলিয়ামসন।

দীনেশ কানেরিয়া বলেন, কেন উইলিয়ামসনের নেতৃত্বে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরেই বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে নিউজিল্যান্ড। যেখানে বিপক্ষ দল হিসেবে ছিল টেস্ট বিশেষজ্ঞ টিম ইন্ডিয়া। তাছাড়া কেন উইলিয়ামসনের নেতৃত্বে নিউজিল্যান্ড ওডিআই ওয়ার্ল্ড কাপের ফাইনাল খেলেছে। জয়ের দোরগোড়া থেকে ফিরে আসলেও দুর্দান্ত পারফরম্যান্স করেছিল টিম নিউজিল্যান্ড। দীনেশ কানেরিয়া অবশ্য বিরাট কোহলিকে খুব একটা পিছিয়ে রাখেননি এই তালিকায়। তিনি বলেন, বিরাট কোহলি ভারতীয় দলের জন্য আইসিসি ট্রফি আনতে না পারলেও জিতেছেন একাধিক সিরিজ। ভারতীয় দলের অধিনায়ক ইতিহাসে বিরাট কোহলি সর্বাধিক ম্যাচ জিতেছে। সে ক্ষেত্রে অধিনায়ক হিসেবে খুব একটা পিছিয়ে নেই বিরাট কোহলি।

কিন্তু বিরাট কোহলির পাশাপাশি আরেকজন অধিনায়কের কথা উল্লেখ করেছেন দীনেশ কানেরিয়া। তিনি এই তালিকায় রেখেছেন ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক জো রুটকে। তিনি বলেন, বর্তমানে দুর্দান্ত পারফরম্যান্সে সাথে সাথে অধিনায়ক হিসেবে অনেকটাই এগিয়ে রয়েছেন জো রুট। ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসে এক মৌসুমে সর্বাধিক শতক করেছেন জো রুট। উল্লেখ্য, ২০২১ সালে এখনো পর্যন্ত জো রুট ছটি শতক করেছেন। যার মধ্যে ভারতের বিরুদ্ধে চলতি সিরিজেই করেছেন তিনটি শতক।

Advertisement

#Trending

More in Cricket News