Connect with us

Cricket News

T20 cricket: সেরা টি-টোয়েন্টি একাদশ বেছে নিলেন দীনেশ কানেরিয়া, রোহিত-রাহুল-কোহলিকে ছেড়ে দলে নিলেন এই ৩ ভারতীয়কে

Advertisement
Advertisement

বর্তমান বিশ্বের সেরা ক্রিকেটারদের তালিকা দেখলে অবশ্যই সেখানে প্রথম দিকেই পাওয়া যাবে রোহিত-রাহুল-কোহলির নাম। অথচ পৃথিবীর সেরা একাদশে সুযোগ পাননি তিনজনের একজনও। হ্যাঁ, এমনই সেরা টি-টোয়েন্টি একাদশ বেছে নিয়েছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার দীনেশ কানেরিয়া। যদিও তিনি তাঁর একাদশে জায়গা দিয়েছেন তিনজন ভারতীয় ক্রিকেটারকে। কিন্তু বিশ্বের প্রথম শ্রেণীর কোন ভারতীয় ক্রিকেটার জায়গা পাননি তার পছন্দের দলে। যা দেখে রীতিমতো ক্রিকেটপ্রেমীরা হতবাক হয়েছেন। বর্তমান পৃথিবীর সেরা তিন ক্রিকেটারকে বাদ দিয়ে কিভাবে একাদশ তৈরি সম্ভব সে নিয়েও উঠেছে একাধিক প্রশ্ন।

Advertisement

দীনেশ কানেরিয়া তার পছন্দের সেরা টি-টোয়েন্টি একাদশে ওপেনিং জুটি হিসেবে বেছে নিয়েছেন পাকিস্তানের দুই ক্রিকেটারকে। ওপেনিং ব্যাটসম্যান বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ানকে। বর্তমানে এই দুই জন ক্রিকেটারের দুর্দান্ত ফর্ম থাকার দরুন দলে সুযোগ পাননি রাহুল-রোহিত। তিনি ইংল্যান্ডের জস বাটলারকে, যিনি টি টোয়েন্টি বিশ্বকাপে শতরান করেছিলেন তাকে ৩ নম্বরে রেখেছেন। সাম্প্রতিক সময়ে এই তারকা ক্রিকেটারের পারফরম্যান্স মারাত্মক। এই কারণেই জায়গা পাননি কোহলি।

মিডল অর্ডারে তিনি একদম ভিন্নভাবে দল সাজিয়েছেন। কানেরিয়া নিজের দলে চার অলরাউন্ডারকে জায়গা দিয়েছেন। চারজনই ব্যাটসম্যান হিসেবে মিডল অর্ডারের অংশ। এই চারজন হলেন ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোন, অস্ট্রেলিয়ার মিচেল মার্শ এবং ভারতের রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনকে। তিনি একজন সমর্থ ব্যাটসম্যানের থেকে অলরাউন্ডারের উপর বেশি ভরসা দেখিয়েছেন। দলে স্পিনার হিসেবে রেখেছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যাডাম জাম্পাকে। পেস বোলার হিসেবে তার একাদশে জায়গা পেয়েছেন পাক ক্রিকেটার শাহীন শাহ আফ্রীদি নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট এবং ভারতের জসপ্রিত বুমরাহ। এছাড়া দিনেশ কানেরিয়া একজন অতিরিক্ত ক্রিকেটার হিসেবে ঋষভ পন্তের নাম উল্লেখ করেছেন।

একনজরে দীনেশ কানেরিয়ার সেরা একাদশ: মহম্মদ রিজওয়ান, বাবর আজম, জস বাটলার, মিচেল মার্শ, লিয়াম লিভিংস্টোন, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শাহীন শাহ আফ্রিদি, ট্রেন্ট বোল্ট, জসপ্রীত বুমরাহ, অ্যাডাম জাম্পা।

দ্বাদশ ব্যক্তি: ঋষভ পন্ত

Advertisement

#Trending

More in Cricket News