Cricket NewsIndian Cricket Team

Dravid-Rohit: জয় দিয়ে পথচলা শুরু দ্রাবিড়-রোহিতের! একাধিক রেকর্ড রাহুল দ্রাবিড়ের মুকুটে

টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি। মনে করা হচ্ছে, আসন্ন সময়ে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। যদি এমনটা হয়, তবে ভারতীয় দলের একচ্ছত্র অধিনায়ক হিসেবে গতকাল রোহিত শর্মার প্রথম জয় ছিল।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর শেষ হতে না হতে ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে মিলন ঘটেছে ভারত নিউজিল্যান্ডের। গতকাল সিরিজের প্রথম ম্যাচ খেলার জন্য মাঠে নেমেছিল শক্তিশালী দল। যদিও ঘটনাটি আশ্চর্যজনক কিছু নয়। কিন্তু ভারতীয় দলের জন্য গতকাল গুরুত্বপূর্ণ যাত্রা ছিল। ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে গতকাল ম্যাচে দায়িত্ব পালন করেছেন রাহুল দ্রাবিড়। তাছাড়া অধিনায়ক হিসেবে গতকাল মাঠে নেমেছিলেন রোহিত শর্মা। টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি। মনে করা হচ্ছে, আসন্ন সময়ে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। যদি এমনটা হয়, তবে ভারতীয় দলের একচ্ছত্র অধিনায়ক হিসেবে গতকাল রোহিত শর্মার প্রথম জয় ছিল।

Advertisement

ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় গতকাল আরও একটি মাইলফলক স্পর্শ করেছেন। ক্রিকেটার হিসেবে তার অভিষেক ম্যাচে জয়লাভ করেছিল ভারত। রাহুল দ্রাবিড় যখন অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তখন প্রথম ম্যাচে জয়লাভ করেছিল ভারত। রাহুল দ্রাবিড়ের আন্তর্জাতিক ক্রিকেটে শেষ ম্যাচেও জয়লাভ করেছিল ভারত। ভারতীয় জুনিয়র দলের সাথে শ্রীলঙ্কা সফরেও প্রথম ম্যাচে জয়লাভ করেছিল ভারত। আর গতকাল ভারতীয় দলের পূর্ণাঙ্গ প্রধান কোচ হিসেবে প্রথম ম্যাচে জয়লাভ করলো তার দল। অর্থাৎ জীবনের প্রত্যেকটি ক্ষেত্রে প্রথমদিনে জয় এসেছে তার ঝুলিতে।

Advertisement

গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমে টসে জয়লাভ করে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং শেষে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করতে সক্ষম হয় নিউজিল্যান্ড। বহুদিন পর গতকাল বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন ভুবনেশ্বর কুমার। ১৬৫ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে অধিনায়ক রোহিত শর্মা এবং সূর্য কুমার যাদবের দুর্দান্ত ব্যাটিংয়ে সিরিজের প্রথম ম্যাচে জয় তুলে নেয় ভারত। বর্তমানে ভারত নিউজিল্যান্ড সিরিজে ভারত ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে।

Related Articles

Back to top button