Connect with us

Cricket News

Sunil Gavaskar: খারাপ পারফরম্যান্সের জন্য এই ক্রিকেটারকে ‘বাঁশ’ দেবেন দ্রাবিড়, বললেন সুনীল গাভাস্কার

Advertisement
Advertisement

দীর্ঘ টালবাহানার পর বর্তমানে ভারতীয় দল দক্ষিণ আফ্রিকা সফরে ব্যস্ত রয়েছে। স্বাগতিকদের বিরুদ্ধে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে জোহানেসবার্গে। তবে ম্যাচের প্রথম ইনিংস খুব একটা ভালো কাটেনি ভারতীয় দলের জন্য। প্রথম ইনিংসে ভারত মাত্র ২০২ রানের লিড দিয়েছিল। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে যুক্ত করে ২২৯ রান। প্রথম ইনিংসে শার্দুল ঠাকুরের ৭ উইকেট ভারতীয় দলের জন্য লড়াই করার শক্তি যোগায়। দরকার ছিল দ্বিতীয় ইনিংসে বড় স্কোর দক্ষিণ আফ্রিকার সামনে দাঁড় করানোর। তবে দ্বিতীয় ইনিংসের শুরুতে দুর্দান্ত ফর্মে থাকা কে এল রাহুল এবং মায়ানক আগারওয়াল আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন।

Advertisement

মিডল অর্ডারে অভিজ্ঞ ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানে দলের দায়িত্ব নিজেদের কাঁধে তুলে নেন। দুজনেই অর্ধশত রানের ইনিংস খেলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। সেই সময় মাঠে নামেন ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত। তবে দায়িত্বজ্ঞানহীন শট খেলে রানের খাতা না খুলে তিনিও ফেরেন প্যাভিলিয়নে। আর এই বিষয়টি নিয়ে ধারাভাষ্য দিতে গিয়ে সমালোচনা করেছেন ভারতীয় প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কার।

বিগত কয়েক ম্যাচে রান নেই ঋষভ পন্তের ব্যাটে। ম্যাচ যখন ৫০/৫০ অবস্থায়, তখন নিজের ইনিংসের মাত্র তৃতীয় বলেই রাবাডাকে এগিয়ে এসে বলকে মাঠের বাইরে পাঠানোর চেষ্টা করেন ভারতীয় উইকেটরক্ষক। তবে বল তাঁর ব্যাটের কোণায় লেগে প্রোটিয়া উইকেটরক্ষকের হাতে চলে যায়। ৩ বলে ‘শূন্য’ করে করে সাজঘরে ফেরেন পন্ত। তরুণ ভারতীয় উইকেটকিপার ব্যাটারের এমন দায়িত্বজ্ঞানহীন খেলা দেখে বেজায় চটেছেন কিংবদন্তি সুনীল গাভাসকর।

ধারাভাষ্য দিতে গিয়ে সুনীল গাভাসকর বলেন, “এই শট খেলার কোনোরকম যুক্তি ছিল বলে আমার মনে হয় না। ওইসব ন্যাচরাল গেমের ভাওতাবাজি দিয়ে লাভ নেই। সামান্যতম দায়িত্ববোধটুকু দেখানোর প্রয়োজন ছিল এই সময়। যেখানে পূজারা এবং রাহানের মতো ক্রিকেটাররা গায়ে বল লাগার পরেও এই পিচে দাঁড়িয়ে ব্যাট করেছে, রান করেছে। যত তাড়াতাড়ি সম্ভব রানে ফিরতে হবে ঋষভ পন্তকে। না হলে হেডমাস্টার রাহুল দ্রাবিড় তার জন্য ‘বাঁশ’ প্রস্তুত রাখতে দ্বিধাবোধ করবেন না।”

Advertisement

#Trending

More in Cricket News