Cricket NewsInternational Cricket

স্বপ্নের বছর, ২০২২ সালের শুরুতেই সেঞ্চুরি হাঁকিয়েছেন এই ৩ জন ক্রিকেটার

২০২২ সাল আসতে না আসতেই আন্তর্জাতিক ক্রিকেটে একাধিক ব্যাটসম্যানরা রেকর্ডের ফুলঝুরি গড়া শুরু করেছে। নতুন বছরের শুরুতে আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার উসমান খাজা। এ যেন দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে স্বপ্নের প্রত্যাবর্তন।

Advertisement

২০২২ সাল আসতে না আসতেই আন্তর্জাতিক ক্রিকেটে একাধিক ব্যাটসম্যানরা রেকর্ডের ফুলঝুরি গড়া শুরু করেছে। নতুন বছরের শুরুতে আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার উসমান খাজা। এ যেন দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে স্বপ্নের প্রত্যাবর্তন। ২০২২ সালে এখনো পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ৩ জন ক্রিকেটার শতরানের ইনিংস খেলেছেন। চলুন দেখে নেওয়া যাক কোন তিনজন ক্রিকেটারের স্বপ্নের বছর ২০২২-

Advertisement

১. ডেভন কনওয়ে: আন্তর্জাতিক ক্রিকেটের নতুন বছরের প্রথম শতকটি এসেছে নিউজিল্যান্ডের ব্যাটসম্যান ডেভন কনওয়ের ব্যাট থেকে। তিনি ঘরের মাটিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচে অনবদ্য ১২২ রানের ইনিংস উপহার দেন নিউজিল্যান্ডের জন্য। আর তার শতরানের ইনিংস নতুন বছরের প্রথম আন্তর্জাতিক শতরান। যদিও ম্যাচটিতে নিউজিল্যান্ডের লজ্জাজনকভাবে পরাজয় ঘটেছে। ৮ উইকেটে নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডকে পরাজিত করেছে বাংলাদেশ।

Advertisement

Ashes 2021-22, Devon Conway, JONNY BAIRSTOW, Test cricket, Usman Khawaja

২. উসমান খাজা: অস্ট্রেলিয়ান ক্রিকেটার উসমান খাজা দীর্ঘ দুই বছর বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করেছেন। অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন তিনি। আর প্রথম ম্যাচেই শতরানের ইনিংস খেলে রীতিমতো সংবাদ শিরোনামে উঠে এসেছেন উসমান খাজা। ইংল্যান্ডের বিরুদ্ধে ১৩৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন অস্ট্রেলিয়ান এই অভিজ্ঞ ক্রিকেটার।

Ashes 2021-22, Devon Conway, JONNY BAIRSTOW, Test cricket, Usman Khawaja

৩. জনি বেয়ারস্টো: সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে বিধ্বংসী এই ব্যাটসম্যান টেস্ট ক্রিকেটেও অসমন্য ধৈর্যের পরিচয় দিয়েছেন। ইংলিশ ক্রিকেটার হিসেবে নতুন বছরে একমাত্র তার ব্যাট থেকে এসেছে শতরানের ইনিংস। যদিও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি অ্যাশেজ সিরিজ ইংল্যান্ডের জন্য মোটেও সুখকর হয়নি। প্রথম তিনটি ম্যাচে লজ্জাজনকভাবে পরাজয় হয়েছে ইংল্যান্ডের। সিরিজের চতুর্থ ম্যাচেও বেহাল অবস্থা ইংলিশ দলের। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার ব্যাট থেকে অপরাজিত ১০৩*রানের ইনিংস এসেছে বছরের শুরুতে।

Ashes 2021-22, Devon Conway, JONNY BAIRSTOW, Test cricket, Usman Khawaja

Related Articles

Back to top button