Cric GossipCricket News

Shahrukh Khan: এমিরেটস টি-টোয়েন্টি লিগে দল কিনতে আগ্রহী শাহরুখ খান

২০২২-এর শুরুতেই সূচনা হতে চলেছে এমিরেটস টি-টোয়েন্টি লিগের। এই টুর্নামেন্টটি ৬ ফ্র্যাঞ্চাইজি নিয়ে গঠিত হচ্ছে। এই টুর্নামেন্টের দল কিনতে আগ্রহী রয়েছেন বড় বড় তারকারাও। কলকাতা নাইট রাইডার্সের কর্ণধার শাহরুখ খান সহ আরও দুই আইপিএলের কর্ণধারের নাম জড়িয়েছে এই তালিকায়।

Advertisement

২০২২-এর শুরুতেই সূচনা হতে চলেছে এমিরেটস টি-টোয়েন্টি লিগের। এই টুর্নামেন্টটি ৬ ফ্র্যাঞ্চাইজি নিয়ে গঠিত হচ্ছে। এই টুর্নামেন্টের দল কিনতে আগ্রহী রয়েছেন বড় বড় তারকারাও। কলকাতা নাইট রাইডার্সের কর্ণধার শাহরুখ খান সহ আরও দুই আইপিএলের কর্ণধারের নাম জড়িয়েছে এই তালিকায়। এক সর্বভারতীয় সংবাদপত্রের রিপোর্ট থেকে একথা জানা গিয়েছে।

Advertisement

রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে, কলকাতা নাইট রাইডার্সের কর্ণধার শাহরুখ খান নিজেদের ফ্র্যাঞ্চাইজিকে বড় করার উদ্দেশ্যেই এই লিগে দল কেনার আগ্রহ দেখিয়েছেন। শাহরুখ খানের পাশাপাশি মুম্বই ইন্ডিয়ান্সের কর্ণধার আম্বানি পরিবার, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কর্ণধার গ্লেজার পরিবার, দিল্লির ক্যাপিটালসের অন্যতম কর্ণধার কিরণ কুমার গ্রান্ধি, বিগ ব্যাশের সিডনি সিক্সার্সের কর্ণধার ও ক্যাপরি গ্লোবাল বর্তমানে মরুশহরে অনুষ্ঠিত টি-টোয়েন্টি লিগে দল কিনতে আগ্রহী হয়েছেন।

Advertisement

আইপিএলের প্রাক্তন চিফ অপারেটিং অফিসার সুন্দর রমনের বুদ্ধিতেই এমিরেটস টি-টোয়েন্টি লিগ মরুশহরে অনুষ্ঠিত হতে চলেছে। এই লিগে চেন্নাই সুপার কিংসের কর্ণধাররা প্রথমের দিকে দল কিনতে আগ্রহী ছিলেন। পরে আমিরশাহির মন্ত্রী শেখ আল নায়ানের নেতৃত্বে এমিরেটস ক্রিকেট বোর্ডের দায়িত্ব নেওয়ার পরই চেন্নাই সুপার কিংসের কর্ণধাররা দল কেনার আগ্রহ পুনরায় দেখাননি।

এমিরেটস টি-টোয়েন্টি লিগের ব্রডকাস্টিং পার্টনার হওয়ার জন্য ইতিমধ্যেই আগ্রহ দেখিয়েছেন অনেকেই। প্রতিবছর কর্ণধাররা এই লিগে টাকা ঢালবেন। পরে স্পনসরশিপ এবং ব্রডকাস্টিং থেকে লভ্যাংশ পাবেন তারা। জানা গিয়েছে, দিল্লি ক্যাপিটালসের অন্যতম কর্ণধার কিরণ কুমার গ্রান্ধী একাই এই লিগে দল কিনবেন। অন্যদিকে গ্লেজার্স ও ক্যাপরি গ্লোবাল আইপিএলের নতুন দল কেনার জন্য বিড দিয়ে ব্যর্থ হয়েছেন। তবে তারা ফ্র্যাঞ্চাইজির মালিক হওয়ার আশা ছাড়তে পারেননি। সিডনি সিক্সার্শ আগে থেকেই অস্ট্রেলিয়ার বাইরে নিজেদের বিস্তার ঘটানোয় আগ্রহী ছিল, এক্ষেত্রে তারা এই সুযোগ ছাড়তে চাইবে না বলেই মনে করা হচ্ছে। শেষে শাহরুখ খানের কথা বলতে গেলে বলাই বাহুল্য, তার বিপুল জনপ্রিয়তা রয়েছে আরব আমিরশাহীতে।

দু’বছর ধরে জল্পনা চলার পর অবশেষে আরব আমিরশাহীতে পরের বছর জানুয়ারিতেই শুরু হতে চলেছে এমিরেটস টি-টোয়েন্টি লিগ। আরব আমিরশাহির তীব্র গরম থেকে বাঁচতে এটাই টুর্নামেন্ট আয়োজনের উপযুক্ত সময় বলে মনে করছে কর্তৃপক্ষ। বিশ্বের তারকা ক্রিকেটাররা এই লিগে যোগদান করবেন বলেই জানা যাচ্ছে। এমিরেটস ক্রিকেট বোর্ডের সাথে সুসম্পর্ক রয়েছে বিসিসিআইয়ের। তবে বিসিসিআই নিজেদের নীতি লঙ্ঘন করে ভারতীয় ক্রিকেটারদের এই লিগে যোগদান করার অনুমতি দেবে কিনা তা নিয়ে এখনো কিছু ঘোষণা করা হয়নি।

Related Articles

Back to top button