Cricket NewsInternational Cricket

Australian cricket: সমস্ত জল্পনার অবসান! অস্ট্রেলিয়ান টেস্ট দলের দায়িত্ব পেলেন প্যাট কামিন্স

গতকাল অস্ট্রেলিয়ান জাতীয় দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন প্যাট কামিন্স। স্টিভ স্মিথ পেয়েছেন সহ-অধিনায়কের দায়িত্ব।

Advertisement

অবশেষে সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অস্ট্রেলিয়া টেস্ট ক্রিকেট দলের দায়িত্ব পেলেন প্যাট কামিন্স। উল্লেখ্য, প্রাক্তন অধিনায়ক টিম পেইন তার এক সহকর্মী মহিলা সদস্যের সাথে সেক্সচ্যাট করায় দোষী সাব্যস্ত হয়েছেন। অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের বিচারবিভাগীয় বিভাগ তাকে দোষী সাব্যস্ত করার সাথে সাথে অস্ট্রেলিয়ান টেস্ট ক্রিকেট দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তিনি। সিদ্ধান্ত অনুযায়ী কয়েকদিন পূর্বে আবেদনপত্র জমা দিয়েছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের নিকট। তার আবেদনপত্র জমা পাওয়ার পর নড়েচড়ে ওঠে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। নতুন অধিনায়ক খুঁজতে তৈরি করা হয় পাঁচ সদস্যের কমিটি।

Advertisement

অবশেষে সমস্ত পদ কিছু পর্যালোচনা করে সহ-অধিনায়ক প্যাট কামিন্সকে আসন্ন দিনে অস্ট্রেলিয়ান টেস্ট দলের অধিনায়ক হিসেবে নির্বাচন করেছে সে দেশের ক্রিকেট বোর্ড। যদিও পরবর্তী অধিনায়ক হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে ছিলেন স্টিভ স্মিথ। পূর্বে অস্ট্রেলিয়া টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন স্টিভ স্মিথ। কিন্তু বল কেলেঙ্কারিতে ধরা পড়ে অধিনায়কত্ব হারান তিনি। তারপর থেকে ব্যাটসম্যান হিসেবে জাতীয় দলে অন্তর্ভুক্ত হলেও পাননি দলের নেতৃত্ব। গতকাল অস্ট্রেলিয়ান জাতীয় দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন প্যাট কামিন্স। স্টিভ স্মিথ পেয়েছেন সহ-অধিনায়কের দায়িত্ব।

Advertisement

উল্লেখ্য, আর মাত্র সপ্তাহ দুয়েক বাকি অ্যাসেজ সিরিজ শুরু হতে। তার আগেই প্রকাশিত হলো অস্ট্রেলিয়া টেস্ট ক্রিকেট দলের অধিনায়কের নাম। দীর্ঘ ৬৫ বছর পরে একজন পেস বোলার অস্ট্রেলিয়ান জাতীয় দলের নেতৃত্ব দিতে চলেছেন। বলতে গেলে অস্ট্রেলিয়ান টেস্ট দলে প্যাট কামিন্স প্রথম ঘোষিত পেস বোলার অধিনায়ক। অধিনায়কত্ব পাওয়ার সাথে সাথে সাংবাদিক বৈঠকে প্যাট কামিন্স বলেন, “অধিনায়ক হিসেবে আমি আমার সর্বোচ্চটা সর্বদাই দলের জন্য সমর্পিত করব। আমার সতীর্থরা জাতীয় দলের সফলতার জন্য সর্বদা আমাকে সাহায্য করবে। নিঃসন্দেহে এটি আমার জন্য একটি বিশাল দায়িত্ব। সেই দায়িত্ব পালন করতে আমি কোনভাবেই পিছপা হব না।”

Related Articles

Back to top button