Connect with us

Cricket News

International cricket: কোহলি যুগের সমাপ্তি, শ্রেষ্ঠত্বের আসনে বাবর আজম! দাবি আকিব জাভেদের

Advertisement
Advertisement

বিরাট কোহলিকে কার্যত গণনার বাইরে রাখলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার তথা বিশ্বকাপজয়ী দলের সদস্য আকিব জাভেদ। সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন কথা বলেন প্রাক্তনী। অবশ্যই এর পেছনে একাধিক যুক্তি দাঁড় করিয়েছেন তিনি। এদিন সংবাদমাধ্যমে ফের ঘুরিয়ে-ফিরিয়ে বিরাট কোহলি এবং বাবর আজমের মধ্যে কে সেরা, এই প্রশ্ন জিজ্ঞাসা করা হয় তাকে। আকিব জাভেদ স্পষ্ট ভাষায় বলেন, বিরাট কোহলির চেয়ে অনেক এগিয়ে রয়েছেন বাবর আজম। তাই নিঃসন্দেহে শ্রেষ্ঠত্বের আসনে রয়েছেন পাক অধিনায়ক।

Advertisement

তিনি আরো বলেন, এক সময় বিরাট কোহলি বাবর আজমের চেয়ে অনেক এগিয়ে ছিলেন। তবে বর্তমানে ধারাবাহিকতা হারিয়েছেন তিনি। আর সেই সুযোগ সঠিকভাবে কাজে লাগিয়েছেন বাবর আজম। বর্তমানে নিজের ফর্মের চূড়ান্ত পর্যায়ে রয়েছেন বাবর। ওডিআই ক্রিকেটের পাশাপাশি টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের সেরা ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষস্থান দখল করে রেখেছেন তিনি। তাছাড়া টেস্ট ক্রিকেটেও বিশ্বের সেরা ব্যাটসম্যানদের তালিকার প্রথম পাঁচে জায়গা করে নিয়েছেন তিনি। তাই নিঃসন্দেহে বিরাট কোহলির চেয়ে ঢের এগিয়ে রয়েছেন বাবর আজম।

এর পর সাংবাদিকদের তরফ থেকে আরো একটি প্রশ্ন করা হয় আকিব জাভেদকে। তার উত্তরে তিনি যা বলেন তা রীতিমত অবাক করার। জসপ্রিত বুমরাহ এবং পাক ক্রিকেটার শাহীন শাহ আফ্রীদির মধ্যে সেরা ক্রিকেটার হিসেবে আফ্রিদিকে পছন্দ করেছেন আকিব জাভেদ। তার মতে, শাহীন শাহ আফ্রীদি যখন আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ করেছেন তখন জসপ্রীত বুমরাহ নিজেকে বিশ্বমানের ক্রিকেটার হিসেবে প্রমাণিত করে ফেলেছেন। অর্থাৎ অভিজ্ঞতা দিক থেকে বেশ অনেকটাই এগিয়ে গিয়েছেন আফ্রিদির চেয়ে। তবে বর্তমান পেক্ষাপটে দাঁড়িয়ে দেখলে স্পষ্ট দেখা যাবে জসপ্রিত বুমরাহর চেয়ে বেশ কিছুটা এগিয়ে রয়েছেন শাহীন শাহ আফ্রীদি। বিশ্বের তারকা বোলারদের তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি। ক্রিকেটের ক্ষেত্রে নিঃসন্দেহে বুমরাহর চেয়ে এগিয়ে গেছেন আফ্রিদি।

Advertisement

#Trending

More in Cricket News