Connect with us

Cricket News

IND vs ENG: ১২০ রানে অলআউট ইংল্যান্ড! এই তিনজন ক্রিকেটার সেরা পারফর্মেন্স করলেন ম্যাচে

Advertisement
Advertisement

গতকাল লর্ডসের স্টেডিয়ামে ভারত নতুন করে ইতিহাস রচনা করলো। সমালোচকদের মুখে যোগ্য জবাব দিয়ে সিরিজের দ্বিতীয় ম্যাচে বিশাল অংকে জয় পেল ভারত। ১৫১ রানের বিরাট ব্যবধানে পরাজিত হলো ইংল্যান্ড। মাত্র ৫১.৫ ওভারে সব উইকেট হারিয়ে ফেলে ইংরেজ বাহিনী। দ্বিতীয় ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ রান করেন অধিনায়ক জো রুট। তিনি ব্যক্তিগত ৩৩ রানের ইনিংস খেলেন। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে দ্বিতীয় টেস্টে এই তিনজনের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। চলুন জেনে নেওয়া যাক-

৩. জসপ্রীত বুমরাহ: প্রথম ইনিংসে বোলিংয়ে উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে না পারলেও দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত বোলিং এর সাথে সাথে অপরাজিত ৩৪ রানের অনবদ্য ইনিংস খেলেছেন তিনি। ভারত যখন দ্বিতীয় ইনিংসে রানের জন্য যুদ্ধ করছিল তখন জসপ্রীত বুমরাহ দুর্দান্ত ইনিংস খেলেন। এছাড়া বোলিং এর মাধ্যমে তিনটি মূল্যবান উইকেট তুলে নেন।

২. জো রুট: ইংল্যান্ডের দলের হয়ে নিয়মিত রান করে যাচ্ছেন জো রুট। মূলত তার রানের উপর ভিত্তি করে প্রথম ইনিংসে ৩৯১ রান সংগ্রহ করতে সক্ষম হয়েছিল ইংল্যান্ড। প্রথম ইনিংসে অপরাজিত ১৮০ রান এবং দ্বিতীয় ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ ৩৩ রান করেন।

১. মোহাম্মদ সিরাজ: এই তালিকায় সবার প্রথমে আছেন মোহাম্মদ সিরাজ। মূলত দ্বিতীয় টেস্টে ইংলিশ বাহিনীকে তিনি একাই ধ্বংস করেছেন। ম্যাচের প্রথম ইনিংসে মূল্যবান চারটি উইকেট এবং দ্বিতীয় ইনিংসে মাত্র ১০.৫ ওভার বল করে ৩২ রানের বিনিময়ে আআরও চারটি উইকেট তুলে নেন। লর্ডসের স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৮ উইকেট সংগ্রহ করেছেন মোহাম্মদ সিরাজ।

Advertisement

#Trending

More in Cricket News