Connect with us

Cricket News

Ashes 2021-22: বেহাল অবস্থা ইংল্যান্ডের, শেষমেষ পেস বোলারকে করতে হল স্পিন বল, রইল ভিডিও

Advertisement
Advertisement

ইংল্যান্ড-অস্ট্রেলিয়া অ্যাসেজে রীতিমতো বেহাল অবস্থায় পড়েছে ইংল্যান্ড। ইতিমধ্যে প্রথম টেস্ট ম্যাচে লজ্জাজনকভাবে পরাজিত হয়েছে তারা। সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচের সেই একই পরিস্থিতির মধ্য দিয়ে এগিয়ে যেতে হচ্ছে ইংল্যান্ডকে। তার ওপর আবার দলে নেই কোন পেশাদার স্পিনার। অথচ পিচের ধরন অনুযায়ী স্পিন বোলারের সাফল্য চোখে পড়ার মতো। দলের হয়ে একমাত্র স্পিন বল করতেন জো রুট। কিন্তু ইনজুরিতে পড়ে দ্বিতীয় ইনিংসে মাঠে নামতে পারেননি তিনি। তাই বাধ্য হয়ে পেস বোলারকে দিয়ে স্পিন বল করাতে হলো ইংল্যান্ডকে।

Advertisement

ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, ইংল্যান্ডের ক্রিকেটে এর থেকে খারাপ সময় আর কখনো আসেনি। আজ অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের ৩৫ তম ওভারে আচমকা স্পিন বোলিং করতে শুরু করেন রবিনসন। ৩৫ তম ওভারে তিন রান দেন। যে ভিডিও ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। তারপর ৩৭ তম ওভারেও স্পিন বোলিং করেন। অথচ দুপুরেই অজি অধিনায়ক স্টিভ স্মিথকে আউট করেন নিজের সাধারণ পেস বোলিংয়ের মাধ্যমে। দলে কোনও বিশেষজ্ঞ স্পিনার নেই। চোটের কারণে নামতে পারেননি জো রুট। সেই পরিস্থিতিতে রবিবার অ্যাসেজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে স্পিন বোলিং করলেন ইংল্যান্ডের পেসার ওলি রবিনসন।

ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, ইংল্যান্ড দল নির্বাচনে সবচেয়ে বড় ভুল করেছে। অ্যাডিলেডে দ্বিতীয় টেস্ট ম্যাচে কোন পেশাদার স্পিনার খেলায়নি জো রুট। প্রথম ইনিংসে তিনি সামাল দিলেও দ্বিতীয় ইনিংসে ইনজুরিতে পড়ে যান তিনি। ২০ ওভার বল করে ৭২ রান দিয়ে এক উইকেট নেন। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের শুরুতেও বল করেন রুট। কিন্তু চতুর্থ দিনে সকালে অনুশীলনে চোট লেগে যায়। পিচ যে স্পিন-সহায়ক সেটি বুঝতে পেরেছিলেন ইংল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক বেন স্টোকস। কিন্তু ততক্ষণে অনেক দেরী হয়ে গিয়েছিল ইংল্যান্ডের জন্য। সেই পরিস্থিতিতে রবিনসনকেই স্পিন বোলিং করতে দেন ইংল্যান্ডের অস্থায়ী অধিনায়ক বেন স্টোকস। যে রবিনসন নাকি ঘরোয়া ক্রিকেটে নিজের দল সাসেক্সের হয়ে নেটে স্পিন বোলিং করেছেন। যদিও কোন ধরনের সাফল্য রবিনসনের হাতে লাগেনি।

Advertisement

#Trending

More in Cricket News