Connect with us

Cricket News

IND vs ENG: ইংল্যান্ডের প্রথম ইনিংসে সংগ্রহ ৪৩২ রান! ৩৫২ রানের বিশাল লিড তাড়া করবে ভারত

Advertisement
Advertisement

ভারত এবং ইংল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্ট ম্যাচের আজ তৃতীয় দিন। লিডসের স্টেডিয়ামে অনুষ্ঠিত তৃতীয় টেস্ট ম্যাচে দুর্দান্ত কামব্যাক করেছে টিম ইংল্যান্ড। চলতি সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে বিরাট ব্যবধানে পরাজিত হয়েছিল ইংলিশ বাহিনী। কিন্তু সেই গ্লানি কাটিয়ে উঠে দুর্দান্ত কাম ব্যাক ইংরেজ বাহিনীর। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। বিজয়ী দলে কোন পরিবর্তন ছাড়াই ইংরেজ বাহিনীর সামনে ব্যাটিং করতে নামে বিরাট বাহিনী। ইনটু ইংলিশ পেসারদের সামনে লন্ডভন্ড হয়ে যায় ভারতীয়দের প্রথম ইনিংস। মাত্র ৭৮ রানে শেষ হয়ে যায় ভারতীয়দের ব্যাটিং লাইনআপ।

Advertisement

প্রতিদিনের মত ব্যর্থতার পরিচয় দিয়েছিল ভারতীয় দলের মিডল অর্ডার। রহিত শর্মা আর অজিঙ্কা রাহানে ছাড়া কেউ করতে পারেনি দুই সংখ্যার রান। জেমস অ্যান্ডারসনের ফাঁদে পরেন অধিনায়ক বিরাট কোহলি। মাত্র ৭ রান করে তিনিও প্যাভিলিয়নে ফেরেন। কিন্তু প্রথম দিনে ব্যাটিং করতে নেমে ইংলিশ বাহিনী দুর্দান্ত শুরু করেন তাদের প্রথম ইনিংস। ররি বার্নস ও হাসিব হামিদের ওপেনিং জুটিতে দুদান্ত শুরু করে টিম ইংল্যান্ড। ওপেনিং জুটিতে ররি বার্নস ও হাসিব হামিদ যথাক্রমে ৬১ ও ৬৮ রান করেন দলের খাতায়। মালন ৭০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ইংল্যান্ডের জন্য। অধিনায়ক জো রুট মাত্র ১৬৫ বল মোকাবেলা করে ১২১ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন ইংল্যান্ড দলের জন্য। এটি তার টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ স্ট্রাইক রেটে করা প্রথম শতক।

ভারতীয় দলের বোলার মোহাম্মদ সামি ৪টি উইকেট দখল করেন। এছাড়া জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ এবং রবীন্দ্র জাদেজা ব্যক্তিগত দুটি করে উইকেট তুলে নেন। ১০ উইকেট হারিয়ে ইংল্যান্ডের প্রথম ইনিংসে সংগ্রহ ৪৩২ রান। ৩৫২ রানের লক্ষ্যমাত্রা নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমেছে টিম ইন্ডিয়া। বর্তমানে ভারতীয় দল ইংল্যান্ড সফরে ৫টি টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে।

Advertisement

#Trending

More in Cricket News