Connect with us

Cricket News

IND vs ENG: পরবর্তী তিনটি টেস্টে ভারতের উপর কোন প্রভাব ফেলতেই পারবে না ইংল্যান্ড, বললেন প্রাক্তন ইংলিশ ক্রিকেটার নাসের হুসেন

Advertisement
Advertisement

লর্ডসের স্টেডিয়ামে ইংল্যান্ডের ওপর ভারত যেভাবে চাপ সৃষ্টি করেছিল তা দেখেই বোঝা যাচ্ছে এবারের সিরিজ জেতার জন্যই এসেছে ভারত। এমনই অভিমত ব্যক্ত করলেন প্রাক্তন ইংলিশ অধিনায়ক নাসের হুসেন। তিনি বলেন, আসন্ন তিনটি টেস্ট ম্যাচে ভারতের ওপর কোনো রকম প্রভাব বিস্তার করতেই পারবে না ইংল্যান্ড। উল্লেখ্য, দ্বিতীয় ম্যাচ শেষে ইংলিশ দলের প্রধান কোচ ক্রিস সিলভারউড বলেছিলেন, ইংলিশ দল পরবর্তী তিনটি টেস্ট ম্যাচে আগুনের সাথে লড়াই করতে প্রস্তুত। ইংল্যান্ড দল অবশ্যই সিরিজে সমতা ফিরিয়ে নিয়ে আসবে। এবার ইংলিশ দলের অধিনায়ক যথাযথ লড়াই দেবে ভারতের বিপক্ষে বলে অভিমত পেশ করেন তিনি।

ক্রিস সিলভারউডের সেই বক্তব্যের খিল্লি উড়িয়ে ইংলিশ দলের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন মন্তব্য করেছেন, এবার ভারতীয় দল আগুন হয়ে খেলছে। তাদেরকে নেভানো সহজ হবে না ইংলিশ ক্রিকেটারদের পক্ষে। এটি ভারতের আশির দশকের দল নয় যে স্টেডিয়ামে বসে প্লেয়ারদের নিয়ে হাসি ঠাট্টা করলেন তাদের মনোবল ভেঙে যাবে। বরং এই দল তার বিপরীত কাজ করে দেখাচ্ছে। যাকে নিয়ে হাসি ঠাট্টা করছেন দর্শকরা সেই ক্রিকেটারই জ্বলে উঠছে ম্যাচে। লর্ডসের স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট ম্যাচ দেখলে সেটি হাড়ে হাড়ে বোঝা যায়। কে এল রাহুল কে নিয়ে মজা করার সঠিক জবাব দিয়েছেন কে এল রাহুল। এর আগে মোহাম্মদ সিরাজকে নিয়ে কটুক্তি করার যোগ্য জবাবও দিয়ে যাচ্ছেন তিনি।

ভারতীয় ক্রিকেটের সেই দল আর নেই। অতি আগ্রাসী মনোভাব নিয়ে মাঠে নামছেন স্বয়ং অধিনায়ক। যে কারণে ম্যাচের পুরো সময়টাই প্রত্যেক ক্রিকেটার থাকে জলন্ত অবস্থায়। যদি লিডসের স্টেডিয়ামে রবীচন্দ্রন অশ্বিন দলে অন্তর্ভুক্ত হন তাহলে ভারতীয় দল আরো বেশি শক্তিশালী হয়ে উঠবে। আর তিনি যে কতটা আগ্রাসী মনোভাবের ক্রিকেটার সেটা ক্রিকেটমহলে সবাই প্রত্যক্ষ করেছে। তাই আমি মনে করি ভারতের সাথে পরবর্তী তিনটি টেস্ট খুব সহজতর হবে না ইংল্যান্ডের জন্য। উল্লেখ্য, প্রথম টেস্ট ম্যাচ বৃষ্টি বিঘ্নিত হওয়ায় জয়ের দোরগোড়া থেকে ফিরে আসে টিম ইন্ডিয়া। কিন্তু দ্বিতীয় টেস্ট ম্যাচে ১৫১ রানের বিশাল ব্যবধানে বহু আলোচিত লর্ডসের স্টেডিয়ামে জয় তুলে নেয় ভারত। সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচটি আগামীকাল থেকে লিডসের স্টেডিয়ামে শুরু হবে।

Advertisement

#Trending

More in Cricket News