Connect with us

Cricket News

Mohammed Siraj: ফের মোহাম্মদ সিরাজকে উত্ত্যক্ত করার চেষ্টা ইংলিশ সর্মথকদের, ‘১-০’ যোগ্য জবাব সিরাজের

Advertisement
Advertisement

কথায় আছে ‘সাদা চামড়ার মানুষরাই সভ্য মানুষ’। কিন্তু ইংলিশ ক্রিকেটের সর্মথকরা গ্যালারিতে বসে এই কথাটি যে মিথ্যা সেটি বারবার প্রমাণ করছে। লর্ডসের স্টেডিয়ামে কে এল রাহুল ইংরেজ দর্শকদের ক্ষোভের মুখে পড়েন। তার রেশ কাটতে না কাটতেই ফের লেটস স্টেডিয়ামে ক্ষোভের মুখে পড়লেন মোহাম্মদ সিরাজ। অত্যন্ত আক্রমণাত্মক মোহাম্মদ সিরাজের মনোবল ভাঙার জন্য গ্যালারিতে বসে যত নিচে নামা যায় ততটাই নামলেন ইংরেজ ক্রিকেট সমর্থকরা। কিন্তু খেলা শুরু হওয়ার আগেই বিরাট কোহলি কড়া হুঁশিয়ারি দিয়েছিলেন ইংরেজদের বিরুদ্ধে। ইটের জবাব পাথরে দেওয়া হবে বলে জানান তিনি। মোহাম্মদ সিরাজ জবাব তো দিলেন কিন্তু পথ বাঁচলেন অন্যরকম। জবাবের পর লজ্জায় পড়ে যান ইংলিশ সর্মথকরা।

গতকাল লিডসের স্টেডিয়ামে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্ট ম্যাচ শুরু হয়েছে। দলে কোন পরিবর্তন ছাড়াই বিরাট কোহলি টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। কিন্তু তার সেই সিদ্ধান্ত পুরোটাই ব্যর্থ হয়েছে প্রথম ইনিংসে। ইংলিশ পেসারদের সামনে ভেঙে যায় বিরাট বাহিনীর দল। একের পর এক ক্রিকেটাররা উইকেট হারিয়ে প্যাভিলিয়নে ফিরতে থাকেন। দলের হয়ে সর্বোচ্চ রান করেন রোহিত শর্মা। তিনি ১০৫ বল খেলে সংগ্রহ করেন ১৯ রান। দশ রানের কোঠা পার করতে পারেননি নয় জন ক্রিকেটার। আর এই বিষয়টিকে নিয়ে হাসি ঠাট্টাইয় মেতে ওঠেন ইংরেজ সর্মথকরা। মোহাম্মদ সিরাজ যখন বাউন্ডারি সীমানায় ফিলিং করছিলেন তখন ইংরেজ সর্মথকরা তার কাছে ম্যাচের স্কোর জানতে চায়।

অত্যন্ত অদ্ভুত প্রক্রিয়ায় জবাব দেন মোহাম্মদ সিরাজ। তিনি হাতের ইশারায় বুঝিয়ে দেন যে চলতি সিরিজে ভারত এখনও ১-০ তে এগিয়ে রয়েছে। হাতের ইশারা দেখার পর লজ্জায় পড়ে যান দর্শকেরা। বর্তমানে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ব্যাটিং করছে। ররি বার্নস ও হাসিব হামিদের জুটিতে বর্তমানে ইংল্যান্ডের সংগ্রহ ১২০ রান। ভারতীয় পেস বোলিং লাইন আপ কোন ধরনের প্রভাব ফেলতে পারেনি প্রথম দিনের খেলায়। কোন উইকেট না হারিয়ে ভারতের উপর ৪২ রানের লিড চাপিয়ে দিয়েছে। আজ দ্বিতীয় দিনের প্রথম ইনিংসের ব্যাটিং করবে ইংলিশ ক্রিকেটাররা। আজ নতুন উদ্যমে বোলিং করতে নামবে ভারতীয় বোলাররা।

Advertisement

#Trending

More in Cricket News