Connect with us

Cric Gossip

Harbhajan Singh: অবসরে গিয়েও সৌরভ গাঙ্গুলীর প্রভূত প্রশংসা করলেন হরভজন! ব্যক্ত করলেন না বলা কথা

Advertisement
Advertisement

গতকাল আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেছেন ভারতের অন্যতম অভিজ্ঞ স্পিনার হরভজন সিং। দীর্ঘ ২৩ বছরের ক্রিকেট জীবনে একাধিক রেকর্ড গড়েছেন ডানহাতি এই স্পিনার। বহুদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিচ্ছিন্ন ছিলেন তিনি। ২০১৬ সালে শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। তারপর থেকে ভারতীয় প্রিমিয়ার লিগে খেলতেন হরভজন সিং। চলতি বছর কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে আইপিএলের প্রথম অংশে কয়েকটি ম্যাচে খেলেছিলেন হরভজন সিং। দ্বিতীয় অংশ একটি ম্যাচেও প্রথম একাদশে জায়গা হয়নি তার। বহুদিন ধরে তার অবসর নিয়ে চলছিল জোরকদমে জল্পনা।

Advertisement

অবশেষে গত কাল টুইট মাধ্যমে ক্রিকেট জীবনকে বিদায় জানানোর ঘোষণা করেছেন হরভজন সিং। তবে ক্রিকেট জীবনকে বিদায় জানানোর আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীকে ধন্যবাদ জানাতে কোনো রকম ভুল করেননি হরভজন সিং। উল্লেখ্য, ২০০১ সালে ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর অধীনে আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ করেছিলেন হরভজন সিং। তিনি এক বার্তায় বলেন, ‘দাদাকে অসম্ভব ধন্যবাদ আমাকে সঠিক রাস্তায় পরিচালনা করার জন্য। উল্লেখ্য, সৌরভ গাঙ্গুলীর নেতৃত্বে ২০০১ সালে বর্ডার-গাভাসকার ট্রফিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কলকাতার ইডেন গার্ডেন্সে তিন ম্যাচে ৩২ উইকেট শিকার করেছিলেন হরভজন সিং।

তাই বিদায় বেলায় দাদা কে সম্মান জানাতে কোনরকম ত্রুটি করেননি হরভজন সিং। তিনি বলেন, বর্তমানে দাদা ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট। এক সময় শক্ত হাতে ভারতীয় দলকে পরিচালনা করেছেন। আজ আবারো শক্ত হাতে ভারতীয় ক্রিকেট বোর্ডের নেতৃত্ব দিচ্ছেন তিনি। সাথে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় সাহাকেও ধন্যবাদ জানিয়েছেন হরভজন সিং।

উল্লেখ্য, হরভজন সিং ভারতের হয়ে ১০৩টি টেস্ট, ২৩৬টি একদিনের ও ২৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। টেস্টে ৪১৭টি, একদিনের ক্রিকেটে ২৬৯টি এবং আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ২৫টি উইকেট নিয়েছেন ডানহাতি এই স্পিনার। এছাড়া টেস্টে ২টি সেঞ্চুরি ও ৯টি হাফসেঞ্চুরি-সহ ২২২৪ রানও সংগ্রহ করেছেন হরভজন। ১২৩৭ রান করেছেন একদিনের আন্তর্জাতিক ক্রিকেটেও।

Advertisement

#Trending

More in Cric Gossip