Cricket NewsIndian Cricket Team

Rohit Sharma: ভারত সেমিফাইনালে যেতে না পারলেও আজ অনন্য কৃতিত্ব করতে চলেছেন রোহিত শর্মা

কোন পরিস্থিতিতে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করতে পারবে না কোহলি বাহিনী। প্রথম দুই ম্যাচে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে পরাজিত হওয়ার পর ভারতের দুর্ভাগ্য লিপিবদ্ধ হয়ে যায়

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ নামিবিয়ার মুখোমুখি হতে চলেছে ভারত। গতকাল আফগানিস্তানকে পরাজিত করে নিউজিল্যান্ড ভারতের সেমিফাইনাল খেলার স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত করেছে। অর্থাৎ দ্বিতীয় গ্রুপে পাকিস্তান এবং নিউজিল্যান্ড চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছে। শুধুমাত্র দায় সারার লক্ষ্যে আজকে মাঠে নামতে চলেছে ভারত। কারণ কোন পরিস্থিতিতে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করতে পারবে না কোহলি বাহিনী। প্রথম দুই ম্যাচে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে পরাজিত হওয়ার পর ভারতের দুর্ভাগ্য লিপিবদ্ধ হয়ে যায়।

Advertisement

ভারত সেমিফাইনালে পৌঁছাতে না পারলেও ভারতীয় দলের সহ অধিনায়ক রোহিত শর্মা আজকের ম্যাচে বিশেষ কৃতিত্ব অর্জন করতে চলেছেন। বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০০ রানের গণ্ডি টপকাতে চলেছেন রোহিত শর্মা। বর্তমানে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ১১৫ ম্যাচ খেলে রোহিত শর্মার মোট সংগ্রহ ২৯৮২ রান। এরপূর্বে বিরাট কোহলি এবং মার্টিন গাপটিল আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এই মাইলফলক স্পর্শ করার কৃতিত্ব অর্জন করেছেন। বিরাট কোহলির বর্তমান সংগ্রহ ৯৩ ম্যাচে ৩২২৭ রান এবং মার্টিন গাপটিলের বর্তমান সংগ্রহ ১০৭ ম্যাচে ৩১০৩ রান। এই তালিকায় তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আজকে নিজের নাম লেখাতে চলেছেন দ্যা হিট ম্যান রোহিত শর্মা।

Advertisement

৩৪ বছর বয়স্ক রোহিত শর্মা একমাত্র ব্যাটার যাঁর ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে দেশের হয়ে চারটি টি-২০ সেঞ্চুরি আছে। তাঁর গড় ৩২.৪১। স্ট্রাইক রেট ১৩৯.৪১। রোহিত ১৩৮টি ছয় হাঁকিয়েছেন ও চার মেরেছেন ২৬৬টি। রোহিত শর্মা ইতিপূর্বে ১৯টি টি-২০ ম্যাচে দেশকে নেতৃত্ব দিয়ে ১৫ বার জিতিয়েছেন। তাঁর ক্যাপ্টেনসিতে ভারত ২০১৮ সালে নিদাহাস ট্রফিও জেতে। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ক্ষুদ্রতম ফরম্যাটেই অধিনায়কত্ব ছেড়ে দেবেন। মনে করা হচ্ছে ওডিআই ক্রিকেটেও অধিনায়কত্ব ছাড়তে চলেছেন কিং কোহলি। সেক্ষেত্রে আগামী দিনের ভারতীয় দলের অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে রোহিত শর্মাকে।

Related Articles

Back to top button