Connect with us

Cric Gossip

Kieron Pollard: আন্তর্জাতিক ক্রিকেটে নক্ষত্র পতন, ক্রিকেটকে বিদায় জানালেন কায়রন পোলার্ড

Advertisement
Advertisement

গতকাল রাতে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট নির্ভরযোগ্য ক্রিকেটার কায়রন পোলার্ড। বর্তমানে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের ভারতীয় প্রিমিয়ার লিগ খেলতে ব্যস্ত রয়েছেন। আর সেখান থেকে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে তার বিদায় ওয়েস্ট ইন্ডিজের জন্য এক অপূরণীয় ক্ষতি। ক্রিস গেইল, ডোয়েন ব্র্যাভোর পরে এবার ওয়েস্ট ইন্ডিজের নির্ভরযোগ্য অলরাউন্ডার কায়রন পোলার্ডের অবসর রীতিমতো পঙ্গু করে দিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজকে।

Advertisement

গতকাল রাতে নিজেই অবসরের ঘোষণা দিয়েছেন ক্যারিবিয়ান ক্রিকেটার। তিনি এদিন বিদায় লগ্নে লিখেছেন,”অনেক ভাবনা চিন্তা করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলাম। ১০ বছর বয়স থেকে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলার স্বপ্ন দেখতাম। বিগত ১৫ বছর ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওয়ানডে ও টি-২০ ফর্ম্যাটে প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত।” আমরা আপনাদের জানিয়ে রাখি, ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই ক্রিকেটে অভিষেক ঘটেছিল কায়রন পোলার্ডের। এছাড়া ২০০৮ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক ঘটে তার। চলতি বছর ভারতের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে শেষ ওডিআই ম্যাচ খেলেছেন তিনি।


কায়রন পোলার্ড দেশের জার্সিতে ১২৩টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ (২৭০৬ রান ও ৫৫ টি উইকেট) ও ১০১টি টি-২০ ম্যাচ (১৫৬৯ রান ও ৪২টি উইকেট) খেলেছেন। এছাড়া ২০১২ সালে t20 বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন কায়রন পোলার্ড। সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো এই, উজ্জ্বল ক্যারিয়ারের এই বিধ্বংসী ক্রিকেটার নিজের ক্যারিয়ারে কখনো টেস্ট ম্যাচ খেলেননি। সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটকেই ধ্যান-জ্ঞান করেছিলেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে বর্তমানে তার চেয়ে সফল অলরাউন্ডারের সংখ্যা নিতান্তই হাতেগোনা।

Advertisement

#Trending

More in Cric Gossip