Cricket NewsInternational Cricket

BANG vs PAK: ‘আমরা ভাই-ভাই’, পাকিস্তানের জয়ে উচ্ছ্বসিত একদল বাংলাদেশী

বাংলাদেশী পাকিস্তানের বিরুদ্ধে বিরূপ মনোভাব অর্থাৎ বিরক্তি প্রকাশ করেছেন। মীরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামের অ্যাকাডেমির মাঠে জাতীয় পতাকা লাগিয়ে অনুশীলন করেছিল পাক-দল। যাতে রীতিমতো অসন্তোষ দেখা দিয়েছিল বাংলাদেশী ক্রিকেট সমর্থকদের মধ্যে। সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশের একাধিক মানুষ নিজেদের ক্ষোভ উগরে দিয়েছিলেন।

Advertisement

শনিবার পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ হেরেছে বাংলাদেশ। ৮ উইকেটে বাংলাদেশকে হারিয়েছে বাবর আজমরা। তবে এই সিরিজে বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে উচ্ছ্বসিত একদল বাংলাদেশী। এই সিরিজে শনিবার পাকিস্তান বাংলাদেশের বিরুদ্ধে জয় পাওয়ার পর নিজেদের বাংলাদেশী বলে দাবি করে একদল জানিয়েছেন, তারা একে অপরের ভাই ভাই, হার-জিৎ নিয়ে কোনো সমস্যা নেই। খেলা শেষে সংবাদমাধ্যমে নিজেকে বাংলাদেশী বলে দাবি করে এক ব্যক্তি জানান, পাকিস্তান ও বাংলাদেশকে তার একই লাগে। নিজেদের ভাই ভাই বলে মনে করেন তিনি। যেই জিতুক বা হারুক তাতে তাদের কোন সমস্যা নেই। তিনি এও বলেন, তাদের দুর্ভাগ্য পাকিস্তান তাদের দেশ থেকে ভাগ হয়ে গিয়েছে। উল্লেখ্য, এই ব্যক্তি পাকিস্তানের জার্সি পড়েছিলেন।

Advertisement

এদিন পাকিস্তানের জয়ে উচ্ছ্বসিত একদল নিজেদের বাংলাদেশি বলে দাবি করেছেন। তাদের মধ্য থেকেই একজন জানান, তিনি নিজে একজন বাংলাদেশী হয়েও পাকিস্তানকে সমর্থন করেন। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে পাকিস্তানের জয়ে তিনি খুশি। সেখানে উপস্থিত আরেকজন রীতিমতো উত্তেজিত হয়ে বলে ওঠেন, তিনি বাংলাদেশ এবং পাকিস্তান দুই দেশকেই সমানভাবে ভালোবাসেন। তবে খুব স্বাভাবিক ভাবেই একদল বাংলাদেশী পাকিস্তানের বিরুদ্ধে বিরূপ মনোভাব অর্থাৎ বিরক্তি প্রকাশ করেছেন। মীরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামের অ্যাকাডেমির মাঠে জাতীয় পতাকা লাগিয়ে অনুশীলন করেছিল পাক-দল। যাতে রীতিমতো অসন্তোষ দেখা দিয়েছিল বাংলাদেশী ক্রিকেট সমর্থকদের মধ্যে। সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশের একাধিক মানুষ নিজেদের ক্ষোভ উগরে দিয়েছিলেন।

Advertisement

বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান জানান, পাকিস্তানের ক্রিকেটারদের নিয়ে তার কোনো আলাদাভাবে বক্তব্য নেই। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উদযাপনের সময়ে পাকিস্তানের এমন আচরণ মেনে নিতে পারছেন না বলেই জানিয়েছেন তিনি। এই প্রসঙ্গে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রী কড়া ভাষায় জানিয়েছেন, নিজেদের জাতীয় পতাকা লাগিয়ে অনুশীলন করা একেবারেই উচিৎ হয়নি পাকিস্তানের ক্রিকেটারদের। তাদের পতাকা সহ নিজেদের দেশে ফেরত পাঠিয়ে দেওয়ার কথাও তিনি বলেছিলেন। তিনি আরো জানান, পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ করে মুক্তি সংগ্রামের মাধ্যমে ৩০ লক্ষ শহীদের রক্ত দিয়ে বাংলাদেশ গড়ে উঠেছে। অতএব, এই সময়ে পাকিস্তানের এই আচরণ কিছুতেই মেনে নিতে পারছেন না তিনি।

Related Articles

Back to top button