Cricket

২৮শে মে টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত সিদ্ধান্ত

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ২৮ শে মে ক্রিকেট বোর্ডের সাথে বৈঠকের প্রস্তুত হচ্ছে এবং অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ পুরোপুরি স্থগিত হওয়ার সম্ভাবনা রয়েছে। বিশ্বস্ত সূত্রে জানা যাচ্ছে, তফসিল অনুসারে বিশ্বকাপ আয়োজনের জন্য অস্ট্রেলিয়া কী পরিকল্পনা নিয়েছে সে সম্পর্কে সদস্যদের পাশাপাশি আইসিসির কাছে ক্রিকেট অস্ট্রেলিয়াকে (সিএ) স্বচ্ছতা ও আপডেট দিতে হবে। সম্পর্কিত সভায় সিএর কাছে প্রশ্ন জিজ্ঞাসা করা হবে:

১. আপনার সরকার কি অক্টোবরে ১৬ টি দেশের সদস্যদের আপনার দেশে ভ্রমণের অনুমতি দেবে?
২. অস্ট্রেলিয়ায় লকডাউন সেপ্টেম্বর অবধি, তারপরে আপনি বিশ্বকাপের আয়োজনের প্রস্তাব কীভাবে দেবেন?
৩. অস্ট্রেলিয়ায় লকডাউনটি উঠানোর পরে কোয়ারেন্টাইনের নিয়মগুলি কী কী হতে পারে?
৪. আপনি কি আশা করছেন শীর্ষ দেশগুলি অস্ট্রেলিয়ায় নামবে এবং কোনও বড় অনুশীলন ছাড়াই এত বড় একটি টুর্নামেন্ট খেলবে?

অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডেভিড ওয়ার্নার অতীতে বলেছেন, সময়সূচী অনুযায়ী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ব্যবস্থা নেওয়া খুব কঠিন হতে চলেছে। জড়িত সমস্ত পক্ষের মধ্যে সাধারণ বোঝাপড়াটি হল বিভিন্ন কারণে দর্শকদের সাথে সময়সূচী অনুসারে টুর্নামেন্টটি রাখা অসম্ভবের পাশে চলেছে। অস্ট্রেলিয়া সরকার কোভিড-১৯ এর বিস্তার এবং সামাজিক দূরত্বের নিয়ম মেনে চলার জন্য সেপ্টেম্বর পর্যন্ত দেশে লকডাউন ঘোষণা করেছে।

তাহলে, অস্ট্রেলিয়া সরকার কি ১৬ টি ভিন্ন দেশের সদস্যদের, তাদের সাপোর্ট স্টাফদের সাথে, ডাউন আন্ডারে ভ্রমণ এবং বিশ্ব টুর্নামেন্ট খেলার অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নেবে? এই সবের পটভূমিতে, ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সমস্ত ক্রিকেট বোর্ড এবং আইসিসির সমন্বয়ে ২৮ মে এর বৈঠকটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button