Connect with us

Cricket News

T10 Cricket: ৮ জনকে স্লিপে দাঁড় করালেন ফিনল্যান্ডের বোলার! টি-টেন খেলায় বিস্ময়কর ফিল্ড প্লেসমেন্ট, রইল ভিডিও

Advertisement
Advertisement

টেস্ট ক্রিকেটে এমন দৃশ্য দেখা গেলেও ওডিআই কিংবা টি-টোয়েন্টি ক্রিকেটে আজ পর্যন্ত এমন দৃশ্য দেখিনি কোন ক্রিকেট প্রেমী। টেস্ট ক্রিকেটেও ৮ জন ফিল্ডারকে একসাথে স্লিপে দেখা গেছে এমন ঘটনাও বিরল। সেখানে ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত ফরমেট টি-১০ এ দেখা গেল এমন বিরল ঘটনা। খেলাটি ছিল ইংল্যান্ড একাদশ এবং ফিনল্যান্ড একাদশের মধ্যে। যেখানে প্রথমে ব্যাটিং করতে নামে ইংল্যান্ড একাদশের ব্যাটসম্যানরা। প্রথম ওভার বল হাতে বোলিং করতে আসেন ফিনল্যান্ডের আমজাদ শের। তিনি এমন বিরল ফিল্ডার সাজিয়ে রীতিমতো তাক লাগিয়েছেন ক্রিকেটমহলে।

স্লিপে ৮ জন ফিল্ডারকে দাঁড় করিয়ে বোলিং শুরু করেন তিনি। একজন ফিল্ডার ছিল লেগ স্লিপে। এক সাথে ক্যামেরায় দুজন ব্যাটসম্যান সমেত মোট ১৩ জন ক্রিকেটারকে দেখা গেছে একই ফ্রেমে। যেটি ক্রিকেট ইতিহাসে একটি বিরলতম ঘটনা। টি-টোয়েন্টি ক্রিকেটে এর আগে দুটি কিংবা তিনটি স্লিপ নিয়ে খেলতে দেখা গেছে। কিন্তু তার থেকেও ছোটো ফরম্যাট হল টি-১০। আর সেখানে একটি নয় দুটি নয় মোট আটজন স্লিপ দাঁড় করিয়ে বোলিং করছিল আমজাদ শের।

যদিও এত নিরাপত্তা নিয়েও শেষ রক্ষা হয়নি ফিনল্যান্ডের। ইংল্যান্ড একাদশ প্রথমে ব্যাটিং করতে নেমে বিধ্বংসী ইনিংস খেলে। নির্ধারিত ১০ ওভার ব্যাটিং করে মাত্র চার উইকেট হারিয়ে ১১৩ রানের লক্ষ্যমাত্রা স্থির করে তারা। ১১৪ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ফিনল্যান্ড ১৪ রানে পরাজিত হয়। ফিনল্যান্ড নির্ধারিত ১০ ওভার ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ৯৯ রান সংগ্রহ করতে সক্ষম হয়। কিন্তু জয়ে না পেয়েও ক্রিকেট ইতিহাসে এক বিরল ঘটনা তৈরি করেছে ফিনল্যান্ড একাদশ। জেটি এর আগে ক্রিকেট ইতিহাসে কখনো ঘটেনি। ফিল্ডিং দাঁড় করানো অবস্থায় ক্যামেরার এক ফ্রেমে মোট ১৩ জন ক্রিকেটার কে দেখা যায়নি ক্রিকেটের ওডিআই টি-টোয়েন্টি ফরম্যাটেও। ফিনল্যান্ডের সেই ঐতিহাসিক ফিল্ডিং সাজানোর ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

#Trending

More in Cricket News