Connect with us

Cricket News

৫ অধিনায়ক যারা ক্রিকেটে সর্বোচ্চ বেতন পেয়ে থাকেন! তালিকায় রয়েছেন বিরাট কোহলিও

Advertisement
Advertisement

পৃথিবীর উত্তেজনাপূর্ণ খেলার মধ্যে ক্রিকেট অন্যতম। আর এই খেলার বিস্তার দিন কে দিন বেড়েই চলেছে। সাথে সাথে এটি ক্রিকেটারদের অর্থ উপার্জনের একটি বড় রাস্তা হিসেবে পরিচিত হয়েছে। যদিও আন্তর্জাতিক ক্রিকেটে ক্রিকেটাররা খুবই কম বেতন পেয়ে থাকেন। কিন্তু বিভিন্ন দেশের ঘরোয়া লিগ খেলে ক্রিকেটাররা অগণিত অর্থ উপার্জন করেন। আজ আমরা এমন পাঁচজন অধিনায়ক সম্পর্কে বলতে যাচ্ছি যারা আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি বেতন নিয়ে থাকেন।

৫. টেম্বা বাভুমা (২.৫): দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটার ওডিআই এবং টি-টোয়েন্টি ম্যাচে অধিনায়কত্ব করে থাকেন। মূলত উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুইন্টন ডি ককের আন্তর্জাতিক ক্রিকেটে ব্যর্থতার পর তার ওপর দায়িত্ব দেয় দক্ষিণ আফ্রিকা ক্রিকেট সংস্থা। তিনি অধিনায়ক হিসেবে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের কাছ থেকে ২.৫ কোটি টাকা নিয়ে থাকেন।

৪. ডিন এলগার (৩.২): এই তালিকার চতুর্থ অধিনায়ক হিসেবে রয়েছেন দক্ষিণ আফ্রিকার আরেক অধিনায়ক ডিন এলগার। মূলত দক্ষিণ আফ্রিকার হয়ে লাল বলে অধিনায়কত্ব করে থাকেন ডিন এলগার। পাকিস্তানের বিরুদ্ধে পরাজয়ের পর কুইন্টন ডি ককের পরিবর্তে তাকে অধিনায়ক হিসেবে নিযুক্ত করে দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড। তিনি বার্ষিক ৩.২ কোটি টাকা নিয়ে থাকেন।

৩. টিম পেইন (৪.৮): অস্ট্রেলিয়ার লাল বলের অধিনায়ক টিম পেইন অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের কাছ থেকে বার্ষিক ৪.৮ কোটি টাকা পেয়ে থাকেন। তাছাড়া সাদা বলের অধিনায়ক অ্যারন ফিঞ্চও বার্ষিক ৪.৮ কোটি টাকা চুক্তিতে রয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের সাথে। যদিও ইন্ডিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচে হেরে সমালোচনার মুখে পড়তে হয় টিম পেইনকে।

২. বিরাট কোহলি (৭): বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ডের অধীনে রয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের সাথে বার্ষিক ৭ কোটি টাকা চুক্তিতে যুক্ত আছেন। এছাড়া ম্যাচ ফি হিসেবে বাড়তি টাকা উপার্জন করে থাকেন বিরাট কোহলি।

১. জো রুট (৮.৯): সাদা দলের অধিনায়ক ইয়ন মরগান ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের কাছ থেকে বার্ষিক ১.৭৫ টাকা পেয়ে থাকেন। কিন্তু ইংল্যান্ড ক্রিকেট বোর্ড সাদা বলের চেয়ে লাল বলকে বেশি গুরুত্ব দেয়। যে জন্য একই দেশের অধিনায়ক হওয়ার শর্তেও ইয়ন মরগানের চেয়ে প্রায় পাঁচ গুণ বেশি বেতন পান জো রুট। তিনি ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সাথে বার্ষিক ৮.৯ কোটি টাকা চুক্তিতে রয়েছেন।

Advertisement

#Trending

More in Cricket News